বঙ্গবন্ধুর জন্মদিবস উপলক্ষে রাঙ্গামাটিতে শিশুদের অনুষ্ঠান

176

রাঙ্গামাটি, ১৬ মার্চ, ২০১৯ (বাসস) : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৯৯তম জনমদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা, রাঙামাটি জেলা শাখার আয়োজনে শুক্রবার শুরু হওয়া তিন দিনব্যাপি বর্ণাঢ্য আয়োজনে আজ ২ দিন। অনুষ্ঠানের আয়োজনে প্রথমদিন ও উদ্বোধনী অনুষ্ঠানে সংগীত ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে তিন দিনব্যাপী এ বর্ণাঢ্য আয়োজনের উদ্বোধন করেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলা। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙামাটি জেলা শাখার সভাপতি মনসুর আহম্মেদ, সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ এমরান রোকন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা, রাঙামাটি সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সজল চাকমা চম্পা প্রমুখ।
অনুষ্ঠানে ২দিন শনিবার সকাল সাড়ে নয়টায় জেলা শিল্পকলা একাডেমিতেই নৃত্য ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এদিনের কর্মসূচির উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মো. কামাল উদ্দিন।
এছাড়া ১৭ মার্চ রোববার বিকেল তিনটায় রাঙামাটি জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। পুরস্কার বিতরণ ও তিন দিনব্যাপী আয়োজনের সমাপনী অনুষ্ঠানে রাঙামাটি আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগ সভাপতি দীপংকর তালুকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।