বাসস দেশ-১৫ : জাতির পিতা বঙ্গবন্ধু’র ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মসূচি

289

বাসস দেশ-১৫
শিশু-দিবস-ঢাবি-কর্মসূচি
জাতির পিতা বঙ্গবন্ধু’র ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মসূচি
ঢাকা, ১৫ মার্চ, ২০১৯ (বাসস) : স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপনের লক্ষ্যে আগামী ১৭ মার্চ (রোববার) ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।
কর্মসূচি অনুযায়ী, প্রো-উপাচার্যদ্বয়, কোষাধ্যক্ষ, সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, ডিন, প্রাধ্যক্ষ, প্রক্টর, ওয়ার্ডেন, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক ও অফিস প্রধানবৃন্দ উপাচার্য ভবনে জমায়েত হয়ে সেখান থেকে ওইদিন সকাল ৭টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে গিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পু®পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করবেন।
সকাল সাড়ে ১০টায় উপাচার্যের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদসহ আবাসিক হল ও হোস্টেলসমূহের মসজিদ ও উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হবে এবং ছাত্র-ছাত্রীদের মধ্যে মিষ্টি বিতরণ করা হবে।
এছাড়া, এদিন সন্ধ্যা সাড়ে ৬টায় সংগীত বিভাগের উদ্যোগে ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
এ উপলক্ষে আগামী রবিবার সকাল ১০টায় চারুকলা অনুষদের আয়োজনে ছাত্র-শিক্ষক কেন্দ্রের ক্যাফেটেরিয়ায় চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। মোট তিনটি গ্রুপে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে, গ্রুপ-ক (প্লে-গ্রুপ থেকে ৩য় শ্রেণি পর্যন্ত), গ্রুপ-খ (৪র্থ শ্রেণি থেকে ৭ম শ্রেণি পর্যন্ত) এবং গ্রুপ-গ (৮ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত)। প্রতিযোগীদের বয়স বা শ্রেণি যাচাইয়ের জন্য স্কুলের পরিচয়পত্র ও এর একটি সত্যায়িত কপি সঙ্গে আনতে হবে। কর্তৃপক্ষ ছবি আঁকার কাগজ সরবরাহ করবে, তবে অন্যান্য উপকরণ নিজেদের নিয়ে আসতে হবে। চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় প্রত্যেক গ্রুপে শ্রেষ্ঠ ১০টি হিসেবে মোট ৩০টি পুরস্কার প্রদান করা হবে।
প্রতিযোগিতায় ঢাকা ইউনিভার্সিটি ল্যাবরেটরী স্কুল ও কলেজ, উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, নীলক্ষেত উচ্চ বিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকাসমূহের শিশুরা অংশগ্রহণ করতে পারবে।
বাসস/সবি/এমএন/২০৪১/এমকে