বাসস দেশ-৯ : সুপ্রিমকোর্ট বারে সাদা প্যানেলের ওয়াজিউদ্দিন সভাপতি ও নীল প্যানেলের খোকন সাধারণ সম্পাদক নির্বাচিত

140

বাসস দেশ-৯
ফল-সুপ্রিম কোর্ট বার
সুপ্রিমকোর্ট বারে সাদা প্যানেলের ওয়াজিউদ্দিন সভাপতি ও নীল প্যানেলের খোকন সাধারণ সম্পাদক নির্বাচিত
ঢাকা, ১৫ মার্চ, ২০১৯ (বাসস) : সুপ্রিম কোর্ট বার সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল সভাপতিসহ ৬টি পদে এবং বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেল সাধারণ সম্পাদকসহ ৮টি পদে জয়লাভ করেছে।
সভাপতি পদে সাদা প্যানেলের এম এ ওয়াজিউদ্দিন ৩ হাজার ২২৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নীল প্যানেলের এ জে মোহাম্মদ আলী পেছেন ২ হাজার ৪৪৩ ভোট।
নীল প্যানেলের এ এম মাহবুব উদ্দিন খোকন সপ্তমবারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন। তিনি পেয়েছেন ৩ হাজার ৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন সাদা প্যানেলের আব্দুন নূর দুলাল। তিনি পেয়েছেন ২ হাজার ৬৪৯ ভোট।
নীল প্যানেলের আব্দুল বাতেন ও সাদা প্যানেলের মো. জসিম উদ্দিন যথাক্রমে ২ হাজার ৮৫৬ ও ২ হাজার ৮৪৯ ভোট পেয়ে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন নীল প্যানেলের ইমাম হোসেন। তিনি পেয়েছেন ২ হাজার ৯৪৭ ভোট।
সাদা প্যানেলের কাজী শামসুল হাসান শুভ ও নীল প্যানেলের শরীফ ইউ আহমেদ ২০১৯-২০ মেয়াদের জন্য সহকারী সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন। তারা যথাক্রমে ২ হাজার ৭২৯ ভোট ও ২ হাজার ৭২২ ভোট পেয়েছেন।
এছাড়া সাদা প্যানেলের আফিফা আফরোজ রানী, চঞ্চল কুমার বিশ্বাস ও মো. শামীম সরদার এবং নীল প্যানেলের কাজী আখতার হোসেন, রাশিদা আলীম ঐশি, মো. ওসমান চৌধুরী ও সৈয়দা শাহীন আরা লাইলি সুপ্রিম কোর্ট বার সমিতির সদস্য নির্বাচিত হয়েছেন।
১৩ ও ১৪ মার্চ শান্তিপূর্ণভাবে সুপ্রিমকোর্ট বার সমিতির নির্বাচন ভোট অনুষ্ঠিত হয়। ৭ হাজার ৮২৫ জন ভোটারের মধ্যে ৫ হাজার ৮২১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ১৪টি পদের জন্য মোট ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
এ নির্বাচনে সিনিয়র আইনজীবী এ ওয়াই মশিউজ্জামান প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন।
বাসস/জেহক/১৮৫২/এমকে