বাজিস-৪ : লক্ষ্মীপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

187

বাজিস-৪
লক্ষ্মীপুর-ভোক্তা অধিকার দিবস
লক্ষ্মীপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত
লক্ষ্মীপুর, ১৫ মার্চ, ২০১৯ (বাসস) : জেলায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন করা হয়েছে। শুক্রবার সকালে জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গণে র‌্যালি, আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতার মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। এবারের প্রতিপাদ্য হলো, ‘নিরাপদ মানসম্মত পণ্য’।
জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে কালেক্টরেট প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে কালেক্টরেট ভবনের সামনের ড্রীলসেডে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরি নয়ন, জেলা চেম্বার অব কমার্সের সহ-সভাপতি শংকর মজুমদার। এছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, বিশ্ব ভোক্তা অধিকার দিবসটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ আমরা সকলেই ভোক্তা। তাই ভোক্তা অধিকার সম্পর্কে জানা ও সচেতন হওয়া জরুরী। তাছাড়া নিয়মনীতি মেনে ভোক্তা অধিকার সংরক্ষণ করার জন্য স্থানীয় ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান তারা।
পরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।
বাসস/সংবাদদাতা/১৪০০/বেউ/-নূসী