বাসস দেশ-২০ : জাতীয় এসএমই পণ্য মেলা শুরু শনিবার

300

বাসস দেশ-২০
এসএমই-মেলা
জাতীয় এসএমই পণ্য মেলা শুরু শনিবার
ঢাকা, ১৪ মার্চ, ২০১৯ (বাসস) : আগামী শনিবার ১৬ মার্চ থেকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সাত দিনব্যাপী ৭ম জাতীয় এসএমই পণ্য মেলা শুরু হচ্ছে ।
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন ওই দিন সকাল ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের ‘হল অব ফেম’-এ মেলার উদ্বোধন করবেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল হালিম।
মেলা উপলক্ষ্যে আজ বৃহষ্পতিবার ফাউন্ডেশনে আয়োজিত প্রেস ব্রিফিং-এ এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন কে এম হাবিব উল্লাহ এ তথ্য জানান।
সংবাদ সম্মেলনে আরো জানানো হয় , এ বছর সারাদেশ থেকে ২৮০টি এসএমই উদ্যোক্তা প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য নিয়ে এই মেলায় অংশগ্রহণ করবে। উদ্যোক্তাদের মধ্যে ১৮৮ জন নারী উদ্যোক্তা এবং ৯২জন পুরুষ উদ্যোক্তা অংশগ্রহণ করবেন।
মেলায় দেশে উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রী, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, আইটি পণ্য, প্লাস্টিক ও অন্যান্য সিনথেটিক, হস্তশিল্প, ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ অন্যান্য ক্ষুদ্র ও মাঝারি শিল্পের স্বদেশী পণ্য প্রদর্শিত ও বিক্রয় হবে। কোন বিদেশী পণ্য মেলায় প্রদর্শন ও বিক্রয় করা হবে না।
মেলা আগামী ২২ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত চলবে। মেলায় কোন প্রবেশ মূল্য নাই।
এছাড়া মেলা উপলক্ষ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের বিভিন্ন দিক নিয়ে ৪টি পৃথক সেমিনারেরও আয়োজন করা হবে।
বাসস/সবি/এমআর/১৮৩৫/জেহক