বাসস ক্রীড়া-১৫ : বিফলে ইয়াসিরের সেঞ্চুরি; হ্যাট্টিক জয় আবাহনীর

298

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
বিফলে ইয়াসিরের সেঞ্চুরি; হ্যাট্টিক জয় আবাহনীর
ঢাকা, ১৪ মার্চ, ২০১৯ (বাসস) : ব্রাদার্স ইউনিয়নের ইয়াসির আলি অনবদ্য সেঞ্চুরিকে ম্লান করে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে হ্যাট্টিক জয় তুলে নিয়েছে আবাহনী লিমিটেড। লিগে আজ নিজেদের তৃতীয় ম্যাচে আবাহনী ১৪ রানে হারায় ব্রাদার্সকে।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নামে ব্রাদার্স। বল হাতে নিয়েই ৫৬ রানের মধ্যে আবাহনীর তিন ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠান ব্রাদার্সের বোলাররা। তবে চতুর্থ উইকেটে পরিস্থিতি সামাল দিয়ে দলের রানের চাকা সচল করেন নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন।
শান্ত ৪৪ রানে থামলেও ৫৪ রান করেন মোসাদ্দেক। আগের ম্যাচে ৩৫ বলে অপরাজিত ৬১ রান করা সাব্বির এবার ১৩ রানে থামেন। তাদের বিদায়ের পর শেষদিকে ঝড়ো গতিতে রান তুলে আবাহনীকে লড়াই করার পুঁিজ এনে দেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মাশরাফি বিন মর্তুজা। ৬ উইকেটে ২৩৬ রান করে আবাহনী। ৪টি চার ও ২টি ছক্কায় ৪৫ বলে অপরাজিত ৫৯ রান করেন সাইফউদ্দিন। ৩টি চার ও ১টি ছক্কায় ১৫ বলে অপরাজিত ২৬ রান করেন মাশরাফি।
জবাবে ১০২ রানে ৫ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে ব্রাদার্স। এ অবস্থায় দলের হাল ধরেন ইয়াসির। একপ্রান্ত আগলে একাই লড়াই করে যান তিনি। তাকে যুতসই সঙ্গ দিতে পারছিলেন না কেউই। তাই পুরো ওভার খেলে ৮ উইকেটে ২২২ রান করতে পারে ব্রাদার্স। তবে সেঞ্চুরি তুলে ১০৬ রানে অপরাজিত থাকেন ইয়াসির। ৮টি চার ও ২টি ছক্কায় ১১২ বল মোকাবেলা করে নিজের ইনিংসটি সাজান ইয়াসির।
বাসস/এএসজি/এএমটি/১৭৫০/স্বব