কুড়িগ্রামে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত

337

কুড়িগ্রাম, ১৪ মার্চ, ২০১৯ (বাসস) : কুড়িগ্রামে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্ত বাহিনী (বিএসএফ) ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
জেলার ভুরুঙ্গামারী উপজেলার পাথরডুবি ইউনিয়নের ময়দান বিওপি’র নিকটস্থ সীমান্ত পিলার ৯৮৩/৩-এস’র ভারতের দশ গজ অভ্যন্তরে বৈঠকটি অনুষ্ঠিত হয়।
কুড়িগ্রাম-২২ বিজিবি জানিয়েছে, সীমান্তে সৃষ্ট নানাবিধ সমস্যা ও অপরাধ দমনে উভয় পক্ষ বুধবার পতাকা বৈঠকে মিলিত হয়। বৈঠকে কুড়িগ্রাম-২২ বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন লে. কর্ণেল মোহাম্মদ জামাল হোসেন এবং ভারতীয়-১০১ ব্যাটালিয়ন বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন কমান্ড্যান্ট শ্রী আশিয়া বেরা। বাংলাদেশের পক্ষে ১২ জন এবং ভারতের পক্ষে ৮ সদস্যের প্রতিনিধি দল পতাকা বৈঠকে অংশ নেয়।
বৈঠকে সীমান্তে বিদ্যমান কাঁচা রাস্তা মেরামত ও রক্ষনাবেক্ষণ, চোরাচালান প্রতিরোধ, নানাবিধ সীমান্ত সমস্যা ও আন্ত:সীমান্ত অপরাধ সম্পর্কীত বিষয়ে আলোচনা হয়।
এছাড়াও উভয় পক্ষ নিয়মিত যোগাযোগ ও সমন্বয়ের মাধ্যমে সীমান্তে শান্তি-শৃংখলা এবং বিজিবি-বিএসএফ’র মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অটুট রাখার প্রত্যয় ব্যক্ত করে। সৌহার্দ্যপূর্ণ পরিবেশে ফলপ্রসু বৈঠক হয়েছে বলে বিজিবি জানিয়েছে।