এপ্রিলে এলইডি বাতি জ্বলবে ডিএসিসির সম্প্রসারিত ওয়ার্ডে : সাঈদ খোকন

705

ঢাকা, ১৪ মার্চ, ২০১৯ (বাসস) : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সম্প্রসারিত ওয়ার্ডের সড়কসমূহে এলইডি বাতি বসানো হচ্ছে বলে জানিয়েছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।
তিনি বলেন, ‘ইতোমধ্যে বর্ধিত ওয়ার্ডগুলোর ১৯০ কিলোমিটার সড়কে ৬ হাজার ৬০০ এলইডি বাতি বসানো হয়েছে। আগামী ১ এপ্রিল এসব বাতি জ্বালানো হবে।’
আজ কোনাপাড়া এলাকায় ডিএসসিসির নবনির্বাচিত ওয়ার্ড কাউন্সিলরদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র জানান, ডিএসসিসি’র বর্ধিত এলাকার জন্য ১০ হাজার এলইডি বাতি প্রয়োজন হবে। দুই মাসের মধ্যে এসব এলাকা এলইডি বাতির আলোয় আলোকিত হবে।
এসময় স্থানীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা, ঢাকা মহানগর আওয়ামী লীগের (দক্ষিণ) সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, দক্ষিণ মহানগর আওয়ামী লীগ সভাপতি আবুল হাসনাত, নব নির্বাচিত কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
সাঈদ খোকন বলেন, নব গঠিত ওয়ার্ডগুলোর রাস্তা সংস্কার কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে ৭৫ ভাগ রাস্তার কাজ শেষ হয়েছে। আগামী জুন মাসের মধ্যে সব কাজ শেষ হবে বলে তিনি জানান।
তিনি বলেন, ‘ডিএসসিসিভুক্ত ওয়ার্ডগুলো নিয়ে মাস্টার প্ল্যান করা হয়। যাত্রাবাড়ি থেকে দক্ষিণখান পর্যন্ত ৪০০ ফুট রাস্তা হবে। আগামী ১০ বছরে গুলশান-বনানীর সঙ্গে নব গঠিত ওয়ার্ডগুলোর কোন পার্থক্য থাকবে না। আমরা তিন ধাপে কাজ করব। এই মাস্টার প্ল্যান বাস্তবায়ন হলে আমাদের পরবর্তি প্রজন্ম আধুনিক সুবিধা পাবে।’
অনুষ্ঠানে তিনি নবগঠিত ওয়ার্ডগুলোর কাজের বিবরণ তুলে ধরেন।