বাসস ক্রীড়া-৯ : ম্যান সিটির সাথে ২০২৫ পর্যন্ত চুক্তি বৃদ্ধি করলেন বার্নার্ডো সিলভা

155

বাসস ক্রীড়া-৯
ফুটবল-চুক্তি
ম্যান সিটির সাথে ২০২৫ পর্যন্ত চুক্তি বৃদ্ধি করলেন বার্নার্ডো সিলভা
লন্ডন, ১৪ মাচর্, ২০১৯ (বাসস) : চলতি মৌসুমে অসাধারণ পারফরমেন্সের কারণে ম্যানচেস্টার সিটির সাথে ছয় বছরের জন্য চুক্তি বৃদ্ধি করার সুযোগ পেয়েছেন মিডফিল্ডার বার্নার্ডো সিলভা। নতুন চুক্তি অনুযায়ী ২০২৫ সাল পর্যন্ত সিটিতেই থাকছেন এই পর্তুগীজ প্লেমেকার।
ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের আসরে বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে বর্ষসেরা খেলোয়াড় হিসেবে নিঃসন্দেহে সবাই সিলভার নামই উচ্চারণ করবে। এ পর্যন্ত সিটিজেনদের হয়ে ৪০ ম্যাচে করেছেন ৯ গোল।
ক্লাবের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে সিলভা বলেছেন, ‘ম্যানচেস্টার সিটির সাথে চুক্তি বৃদ্ধি করতে পারাটা সত্যিই সৌভাগ্যের। একজন খেলোয়াড়ের লক্ষ্য পূরণে এই ক্লাব সম্ভাব্য সব কিছুই করে থাকে। এই ধরনের একটি ক্লাবে খেলতে পেরে আমি গর্বিত। যখনই আমি শুনেছি সিটি আমাকে আরো কিছুদিন রাখতে চায় কোনকিছুই চিন্তা করিনি। এই ক্লাব, ক্লাবের ম্যানেজার, খেলোয়াড় ও সমর্থকদের আমি ভালবাসি। এখানকার খেলার কৌশল আমাকে অনুপ্রাণীত করেছে। এখানে থেকে আরো শিরোপা জয়ে আমি আশাবাদী। আর এটা করার জন্য সিটি আমাকে সেরা সুযোগটাই দিচ্ছে।’
মোনাকো থেকে ২০১৭ সালে ৪৩ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ইংলিশ ক্লাবটিতে যোগ দেয়ার পর ইতোমধ্যেই সিটির হয়ে সিলভা প্রিমিয়ার লিগ শিরোপা ছাড়াও দুটি লিগ কাপ জয় করেছেন। শালকের বিপক্ষে ৭-০ গোলে জয়ী হবার পর চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করা সিটির সামনে এবার ইউরোপের সর্বোচ্চ আসরে শিরোপা জয়ের হাতছানি। যে কারনে ২৪ বছর বয়সী সিলভার সামনে এখন লিগ শিরোপা ছাড়াও চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সুযোগ এসেছে।
পেপ গার্দিওলার দলের সামনে এবার অবশ্য প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ ছাড়াও এফএ কাপ জয়ের সম্ভাবনাও রয়েছে। শনিবার এফএ কাপে কোয়ার্টার ফাইনালে সিটির প্রতিপক্ষ সোয়ানসি সিটি।
সিটির ফুটবল পরিচালক টিক্সিকি বেগিরিস্টেইন বলেছেন, ‘গার্দিওলা ও ব্যাকরুম স্টাফদের সহায়তায় আমরা এ পর্যন্ত এসেছি। আগামী দিনগুলোতে বিশ্বের অন্যতম একজন সেরা খেলোয়াড় হিসেবে সিলভার নিজেকে উন্নীত করার আশায় আমরা রয়েছি। সিলভার মধ্যে অসাধারণ প্রতিভা রয়েছে। সে কারনেই তাকে নতুন প্রস্তাব দিয়ে আমরাও আনন্দিত।’
বাসস/নীহা/১৬৪৫/স্বব