চাঁদপুরে ২২শ’ জেলেকে খাদ্য সহায়তা প্রদান

176

চাঁদপুর, ১৪ মার্চ, ২০১৯ (বাসস) : সদর উপজেলার ইব্রাহীমপুর ইউনিয়নের ৯ ওয়ার্ডের ২ হাজার ২১৪ জন জেলেকে জাটকা সংরক্ষণ কর্মসূচির বিপরীতে খাদ্য সহায়তা হিসেবে ৪০ কেজি করে চাল প্রদান করা হয়েছে। এ সময় ৪০ কেজি করে ২২১৪ জন জেলেকে মোট ৮৮৫৬০ কেজি চাল দেয়া হয়।
বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে ১ থেকে ৩নং ওয়ার্ডে সরকারি নিবন্ধিত জেলেদের এ খাদ্য সহায়তা দেয়া হয়। বাকী ৬ ওয়ার্ডের জেলেদের মেঘনা নদীর পশ্চিম পাড়ে খাদ্য সহায়তা প্রদান করেন স্থানীয় ইউপি সদস্যবৃন্দ।
চাল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইব্রাহীমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. কাশেম খান, সরকারি প্রতিনিধি হিসেবে ছিলেন সদর উপজেলা সমবায় কর্মকর্তা মো. ফারুক আলম প্রমুখ।
চেয়ারম্যান মো. কাশেম খান জানান, আজ আমরা জেলেদের প্রথম কিস্তির চাল দিলাম। ৪০ কেজি করে ২২১৪ জন জেলেকে মোট ৮৮৫৬০ কেজি চাল দেয়া হয়। এরপরে আরো ৩ বার প্রত্যেক জেলেকে ৪০ কেজি করে বিজিএফের চাল প্রদান করা হবে।
উল্লেখ্য, মার্চ-এপ্রিল দুই মাস ইলিশের পোনা জাটকা সংরক্ষণের জন্য পদ্মা-মেঘনায় যে কোন মাছ আহরণ, মজুত, ক্রয়-বিক্রয় ও পরিবহন নিষিদ্ধ করেছেন সরকার। দুই মাস অভয়াশ্রম এর কারণে সরকার প্রতিবছরের ন্যায় এ বছরও খাদ্য সহায়তা হিসেবে জেলেদেরকে বিজিএফের এসব চাল প্রদান করে।