বাসস দেশ-৪ : আমিনুল গণি সরকার জুপিটারের ইন্তেকাল

167

বাসস দেশ-৪
জুপিটার-ইন্তেকাল
আমিনুল গণি সরকার জুপিটারের ইন্তেকাল
ঢাকা, ১৪ মার্চ, ২০১৯ (বাসস) : বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর উপ প্রধান বার্তা সম্পাদক রুহুল গণি সরকার জ্যোতির বড়ভাই আমিনুল গণি সরকার জুপিটার (৫৮) আর নেই। সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের প্রবীণ এই নেতা আজ ভোর ৪টায় রাজধানীর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি… রাজিউন)।
তিনি স্ত্রী, এক পুত্র ও ভাই-বোনসহ অনেক আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুমের পারিবারিক সূত্র জানান, আজ বাদ মাগরিব সিরাজগঞ্জ জেলা শহরের জামে মসজিদে আমিনুল গণি সরকার জুপিটারের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে তার লাশ নিয়ে যাওয়া হবে বেলকুচি উপজেলার তামাই গ্রামে, সেখানে বাদ এশা তামাই জামে মসজিদে নামাজে জানাজা শেষ পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।
আমিনুল গণি সরকার জুপিটার ২০০১ সালে বিএনপি-জামায়াতের সন্ত্রাসী হামলায় মারাত্মকভাবে আহত হওয়ার পর থেকেই চিকিৎসাধীন ছিলেন। তার আগে তিনি সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ছিলেন। স্বৈরাচার বিরোধী আন্দোলনে জেলার রাজনীতিতে তার বিশেষ ভূমিকা ছিলো। এর আগে তিনি সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ও একাধিকবার সিরাজগঞ্জ কলেজ ছাত্র সংসদের ভিপি ও জিএস ছিলেন।
আমিনুল গণি সরকার জুপিটারের মৃত্যুতে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)-এর বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ইউনিট গভীর শোক প্রকাশ করেছে।
আজ এক শোকবার্তায়, বাসস ইউনিট প্রধান সাজ্জাদ হোসেন সবুজ ও ডেপুটি ইউনিট প্রধান কাজি গোলাম আলাউদ্দিন(তানভীর আলাদিন) মরহুম আমিনুল গণি সরকার জুপিটারের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
বাসস/কেজিএ/এমএজেড/১৪৪১/কেজিএ