বাসস ক্রীড়া-৯ : চ্যাম্পিয়ন্স লীগে ভরাডুবির পর পিএসজির প্রথম এ্যাওয়ে জয়

168

বাসস ক্রীড়া-৯
ফুটবল-ফ্রান্স-লীগ ওয়ান-পিএসজি
চ্যাম্পিয়ন্স লীগে ভরাডুবির পর পিএসজির প্রথম এ্যাওয়ে জয়
প্যারিস, ১৩ মার্চ, ২০১৯ (বাসস/এএফপি) : চ্যাম্পিয়ন্স লীগে চরম ব্যর্থতার শোক কাটিয়ে উঠেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। মঙ্গলবার লীগ ওয়ানের ম্যাচে ডিজনকে ৪-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে শিরোপা জয়ের পথে আরো একধাপ এগিয়ে গেল প্যারিস জায়ান্টরা।
গত সপ্তাহে নিজেদের মাঠে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলর ফিরতি লেগে পরাজিত হয়ে টুর্নামেন্ট থেকে বাদ পড়ার পর প্রথম এ্যাওয়ে ম্যাচে মাঠে নেমেছিল পিএসজি। ম্যাচে দলের হয়ে একে একে গোল করে জয়ের ব্যবধানকে দীর্ঘ করেছেন যথাক্রমে মারকুইনহোস, কিলিয়ান এমবাপ্পে, এ্যাঞ্জেল ডি মারিয়া ও এরিক ম্যাক্সিম চউপো-মটিং।
এই জয়ের ফলে ১৭ পয়েন্টের ব্যবধান নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে থমাস টাচেলের শিষ্যরা। হাতে রয়েছে বাড়তি একটি ম্যাচও। আগামী মাসে তারা অংশ নিবে ঘরোয়া ফুটবল ফ্রেঞ্চ কাপের সেমি-ফাইনালে। ফলে মৌসুমে দুটি ঘরোয়া শিরোপা জয়ের সম্ভাবনা জাগিয়ে রেখেছে পিএসজি। তবে ঘরোয়া ওই শিরোপা তাদের খুব একটা টানেনা। কারণ দলটির মুল লক্ষ্য ছিল ইউরোপীয় শিরোপা জয়।
পিএসজি কোচ বলেন, ‘চ্যাম্পিয়ন হিসেবে প্রতিক্রিয়া দেখানোর এটি ছিল প্রথম ধাপ। যেখানে আমরা বেশ ভালভাবেই সেটি দেখাতে পেরেছি। এখনো সেই ধারা আমাদের ধরে রাখতে হবে। কারণ আমরা লীগ ও কাপের দুটি শিরোপাই জয় করতে চাই।’
বাসস/এএফপি/এমএইচসি/১৮৩০/স্বব