বাসস ক্রীড়া-৬ : ‘ইংল্যান্ডে যাও, স্টেডিয়াম মাতাও’- বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে কোকা-কোলার নতুন ক্যাম্পেইন ঘোষণা

154

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-বিশ্বকাপ
‘ইংল্যান্ডে যাও, স্টেডিয়াম মাতাও’- বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে কোকা-কোলার নতুন ক্যাম্পেইন ঘোষণা
ঢাকা, ১৩ মার্চ ২১০৯ (বাসস) : বিশ্বের অন্যতম জনপ্রিয় খেলা ক্রিকেটের বিভিন্ন অনুষ্ঠান উদযাপনের জন্যে ক্রিকেটের নিয়ন্ত্রন সংস্থা আইসিসি এবং বিশ্বের জনপ্রিয় পানীয় কোম্পানী কোকা-কোলা একটি গ্লোবাল স্ট্র্যাটেজিক পার্টনারশীপ করার ঘোষণা দিয়েছে। এই অংশীদারিত্বের অংশ হিসেবে কোকা-কোলা আগামী পাঁচ বছরের জন্য আইসিসি’র নন-অ্যালকোহলিক পানীয়ের অংশীদার হিসেবে থাকবে। এই পার্টনারশীপের মাধ্যমে বাংলাদেশে ভোক্তাদেরকে সম্পৃক্ত করতে কোকা-কোলা বাংলাদেশ “ইংল্যান্ডে যাও, স্টেডিয়াম মাতাও” শিরোনামে নতুন এক ক্যাম্পেইনের ঘোষণা দিয়েছে।
এই ক্যাম্পেইনের ফলে বাংলাদেশী ক্রিকেট ভক্তরা ইংল্যান্ড এবং ওয়েলসে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি বিশ্বকাপ ২০১৯ মাঠে বসে সরাসরি উপভোগের সুযোগ পাবেন।
আজ ঢাকার স্থানীয় এক হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে অংশীদারিত্ব এবং ক্যাম্পেইনের বিষয়ে বিস্তারিত জানানো হয়। সাউথ ওয়েস্ট এশিয়া অপারেশানস কোকা-কোলার ভাইস প্রেসিডেন্ট সন্দ্বীপ বাজোরিয়া, আইসিসি জেনারেল ম্যানেজার ক্যাম্পবেল জেমিসন, বিসিবি’র পরিচালক ও চেয়ারম্যান, মিডিয়া এ্যান্ড কমিউনিকেশন মোহাম্মদ জালাল ইউনুস, কোকা-কোলা বাংলাদেশ লিমিটেড এর কান্ট্রি হেড অজয় বাতিজাসহ কোকা-কোলা বাংলাদেশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
এই অংশীদারিত্বের বিষয়ে ক্যাম্পবেল জেমিসন বলেন, ‘কোকা-কোলা কে আগামী ৫ বছরের জন্য আইসিসি’র সহযোগী হিসেবে পেয়ে আমরা আনন্দিত। পৃথিবীর শতকোটি মানুষের প্রিয় খেলা ক্রিকেটের সহযোগী হয়েছে বিশ্বের অন্যতম বৃহৎ ব্র্যান্ড কোকা-কোলা। আইসিসি বাংলাদেশসহ বিশ্বজুড়ে ক্রিকেটকে আরও জনপ্রিয় করে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা আশা করি যে ক্রিকেটের সবগুলো বড় ক্রীড়া আসরের সাথে বিশ্বের প্রধান ব্র্যান্ডগুলোর অংশীদারিত্বের মাধ্যমে সব ফরম্যাটের ক্রিকেট আরও জনপ্রিয় হয়ে উঠবে।’
প্রথম ধাপে বাংলাদেশের ভোক্তাদের জন্য আন্ডার দ্য ক্যাপ (ইউটিসি) ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে। এই ক্যাম্পেইনের আওতায় বাংলাদেশী ভোক্তারা কোকা-কোলার পিইটি বোতলের হলুদ রঙের ছিপির নিচে একটি মৌলিক কোড নাম্বার পাবেন। ইউটিসি ক্যা¤েপইনে অংশগ্রহণের জন্য অংশগ্রহণকারী ভোক্তাদের ০৯৬১৭১৭১ ৭১ নম্বরে “মিসড কল” দিতে হবে। এরপর তারা একটি স্বয়ংক্রিয় কল রিসিভ করবেন, বোতলের হলুদ ছিপিতে থাকা ১০-অঙ্কের কোড টাইপ করতে হবে কুইজে অংশগ্রহণের জন্য। কুইজে অংশগ্রহণকারীদের তিনটি সহজ প্রশ্নের উত্তর দিতে হবে। ক্যাম্পেইন চলাকালীন সময়ে প্রতিদিনই একজন করে “সৌভাগ্যবান বিজয়ী” আইসিসি বিশ্বকাপ ২০১৯-এর টিকেট পাবেন কোকা-কোলা বাংলাদেশের সৌজন্যে। এর পাশাপাশি ৬০ জন করে ভোক্তা প্রতিদিন নির্ধারিত ১২ ঘন্টা সময়ে জিতে নিতে পারবেন একটি করে স্মার্ট ফোন। এই ক্যাম্পেইন ১৫ মার্চ থেকে ১৪ মে পর্যন্ত চলবে।
পাঁচ বছর মেয়াদী এই চুক্তির ফলে ইংল্যান্ড এবং ওয়েলসে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি বিশ্বকাপ ২০১৯ ছাড়াও ২০২০ সালে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ, আসন্ন অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপ, আইসিসি মহিলা বিশ্বকাপ এবং ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি বিশ্বকাপের নন-অ্যালকোহলিক বেভারেজ পার্টনার থাকবে কোকা-কোলা।
সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে যে এই অংশীদারিত্বের ফলে কোকা-কোলা এবং আইসিসি একে অন্যের ব্যাপ্তিকে আরও প্রসারিত করবে। বিশ্বব্যাপী কোকা-কোলার ৫ শতাধিক ব্র্যান্ডকে ভোক্তাদের কাছে জনপ্রিয় করার পাশাপাশি ক্রিকেটকেও বিশব্যাপী আরও জনপ্রিয় করে তুলতে কার্যকরী ভূমিকা রাখতে সক্ষম হবে।
বাসস/নীহা/১৭২৫/মোজা/স্বব