শিক্ষার্থীদের সৃজনশীল কার্যক্রমে অংশগ্রহণ নিশ্চিত করতে হবে :শিল্প প্রতিমন্ত্রী

220

ঢাকা, ১৩ মার্চ, ২০১৯ (বাসস) : খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা শিক্ষার্থীদের উন্নত ও আদর্শ জীবন গঠনের জন্য অপরিহার্য। পাঠক্রমবহির্ভূত সৃজনশীল কার্যক্রমে তাদের নিয়মিত অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।
শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার আজ রাজধানীর মিরপুরে মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের মূল শাখায় বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনকালে একথা বলেন।
শিল্প প্রতিমন্ত্রী বলেন,শিক্ষার্থীদের যোগ্য ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে পাঠ্যবইয়ের পাশাপাশি বিভিন্ন সৃজনশীল বিষয়ে জ্ঞান ও দক্ষতা অর্জন করতে হবে।এজন্য শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানান তিনি।
প্রতিমন্ত্রী বলেন,নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করে দেশপ্রেমে উজ্জীবিত হতে হবে। আগামী দিনে দেশের জনগণের কল্যাণ ও সেবায় তাদেরকে কাজ করার যোগ্যতা অর্জন করতে হবে।
তিনি বলেন,‘আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাসে মার্চ মাস অত্যন্ত তাৎপর্যপুর্ণ মাস।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই মাসে জন্মগ্রহণ করেন। পাকিস্তানী হানাদার বাহিনী একাত্তরের ২৫শে মার্চের কালরাত্রিতে এদেশের নিরস্ত্র জনগণের ওপর ঝাঁপিয়ে পড়লে জাতির পিতার আহবানে সর্বস্তরের জনগণ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছে।
প্রতিষ্ঠানের অধ্যক্ষ ফরহাদ হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। প্রতিষ্ঠানের গভর্নিং বডির সদস্যবৃন্দ,শিক্ষক ও অভিভাবক ও ছাত্রছাত্রীরা এসময় উপস্থিত ছিলেন।