বাসস দেশ-৩৫ (সংশোধনীসহ) : মুজিব বর্ষ উদযাপনে আওয়ামী লীগের প্রচার উপ-কমিটির কর্মসূচি ঘোষণা

557

বাসস দেশ-৩৫ (সংশোধনীসহ)
তথ্যমন্ত্রী-মুজিব বর্ষ
মুজিব বর্ষ উদযাপনে আওয়ামী লীগের প্রচার উপ-কমিটির কর্মসূচি ঘোষণা
ঢাকা, ১২ মার্চ, ২০১৯ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিবস ১৭ মার্চ ২০২০ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সময়কে মুজিব বর্ষ হিসেবে পালনের লক্ষ্যে আওয়ামী লীগের প্রচার সেলের সিদ্ধান্ত ঘোষণা করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
মন্ত্রী মঙ্গলবার বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ কার্যালয়ে দলের প্রচার উপকমিটির সভা থেকে সাংবাদিকদের একথা জানান। প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির সভাপতি এইচ টি ইমাম সভায় সভাপতিত্ব করেন।
‘গত দশ বছরে বাংলাদেশের যে উন্নয়ন হয়েছে, তাতে সকল সূচকে পাকিস্তানকে পেছনে ফেলে এমনকি অনেক ক্ষেত্রে ভারতকেও পেছনে ফেলে বাংলাদেশ এগিয়ে গেছে’ উল্লেখ করে ড. হাছান মাহমুদ জানান, ‘প্রচার ও প্রকাশনা উপ-কমিটি গত দশ বছরের উন্নয়ন নিয়ে একটি বিশেষ প্রকাশনা করবে। আগামী ১৭ মার্চ জাতির পিতার ৯৯তম জন্মদিন ও ২৬ মার্চ স্বাধীনতা দিবস উদযাপনের প্রস্তুতি চলছে এবং আগামী বছরের (২০২০ সালের) ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সময়কে মুজিব বর্ষ ঘোষণা করা হয়েছে। সে উপলক্ষে দলের পক্ষ থেকে প্রকাশনাসহ নানা কর্মসূচি নেয়া হয়েছে।’
বাসস/তবি/এবিএইচ/২৩০৭/জেহক/এবিএইচ