বাসস ক্রীড়া-১৮ : আবারো রকিবুলের হাত ধরে জিতলো মোহামেডান

149

বাসস ক্রীড়া-১৮
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
আবারো রকিবুলের হাত ধরে জিতলো মোহামেডান
ঢাকা, ১২ মার্চ ২০১৯ (বাসস) : প্রথম ম্যাচে অপরাজিত ৮২ রান করে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে মোহামেডান স্পোটিং ক্লাবকে ৩ উইকেটে জয় এনে দিয়েছিলেন ডান-হাতি ব্যাটসম্যান রকিবুল হাসান। তারই হাত ধরে নিজেদের দ্বিতীয় ম্যাচও জিতলো মোহামেডান। রকিবুলের অপরাজিত ৮২ রানে আজ ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডান ৪ উইকেটে হারিয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেয় মোহামেডান। ব্যাট হাতে ভালো শুরু করতে পারেনি খেলাঘর। ৩৪ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় তারা। তৃতীয় উইকেটে ৮৪ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামলে উঠেন খেলাঘরের অমিত মজুমদার ও মোসাদ্দেক ইফতেখার।
মজুমদার ৩৭ রানে থামলেও হাফ-সেঞ্চুরি তুলে নেন মোসাদ্দেক। চতুর্থ উইকেটে ভারতের অশোক মানেরিয়ার সাথেও ৫৪ রানের জুটি গড়েন মোসাদ্দেক। মানেরিয়া ২৬ রানে আউট হলে সেঞ্চুরির পথেই ছিলেন মোসাদ্দেক। কিন্তু ৮৭ রানে থেমে যেতে হয় তাকে। তার আউটের পরই ২২৫ রানে অলআউট হয় খেলাঘর। ৭টি চারে ১১৩ বল মোকাবেলা করে নিজের ইনিংসটি সাজান মোসাদ্দেক। মোহামেডানের সোহাগ গাজী ৪১ রানে ৩ উইকেট নেন।
জবাবে প্রথম তিন ব্যাটসম্যানের ছোট ছোট ইনিংসে শতরানের কাছাকাছি পৌঁছে যায় মোহামেডান। পাঁচ নম্বরে নামা মোহাম্মদ আশরাফুলও বেশি দূর যেতে পারেননি। তিনি করেন ১০ রান। এতে চাপ বেড়ে যায় মোহামেডানের।
তবে পঞ্চম উইকেটে নাদিফ চৌধুরীকে নিয়ে ৮৩ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান রকিবুল। নাদিফ ৩৯ ও গাজী ৫ রান করে থামলেও এক প্রান্ত আগলে মোহামেডানের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন রকিবুল। ৮টি চার ও ১টি ছক্কায় ৮৮ বলে নিজের ম্যাচ জয়ী ইনিংসটি সাজান ম্যাচ সেরা রকিবুল।
বাসস/এএসজি/এএমটি/১৮৩০/মোজা/স্বব