বাসস ক্রীড়া-১৭ : আল-আমিনের সেঞ্চুরি ম্লান করে দুর্দান্ত জয় প্রাইম দোলেশ্বরের

149

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
আল-আমিনের সেঞ্চুরি ম্লান করে দুর্দান্ত জয় প্রাইম দোলেশ্বরের
ঢাকা, ১২ মার্চ ২০১৯ (বাসস) : ব্যাট হাতে সেঞ্চুরি করে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৩০১ রানের বড় সংগ্রহ এনে দিয়েছিলেন আল-আমিন। জবাবে ৫ উইকেট হাতে রেখেই প্রতিপক্ষের ছুড়ে দেয়া বড় টার্গেট টপকে ম্যাচ জিতেছে প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাব। তিন ব্যাটসম্যানের হাফ-সেঞ্চুরিতে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে টানা দ্বিতীয় জয় তুলে নেয় প্রাইম দোলেশ্বর। নিজেদের প্রথম ম্যাচে প্রাইম দোলেশ্বর ৯ উইকেটে হারিয়েছিলো শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে। নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছিলো প্রাইম ব্যাংকও। খেলাঘর কল্যান সমিতিকে ২ উইকেটে হারিয়েছিলো তারা।
সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্বান্ত নেয় প্রাইম দোলেশ্বর। ব্যাট হাতে ৫২ রানে দ্বিতীয় উইকেট হারানোর পর ভারতের সুুদীপ চ্যার্টাজির ৫৭ ও আল-আমিনের ১১১ রানের কল্যাণে বড় সংগ্রহের পথ পায় প্রাইম ব্যাংক। মিডল-অর্ডারে জাকির হাসানের ৩৬ ও আরিফুল হকের ২৮ রানের কল্যাণে শেষ পর্যন্ত ৮ উইকেটে ৩০১ রান করে প্রাইম ব্যাংক। আল-আমিনের ৯৯ বলের ইনিংসে ৮টি চার ও ৪টি ছক্কা ছিলো।
৩০২ রানের বড় টার্গেটে শুরুটা ভালো হয়নি প্রাইম দোলেশ্বরের। তবে ওপেনার সাইফ হাসান-মার্শাল আইয়ুবের জোড়া হাফ-সেঞ্চুরিতে লড়াইয়ে ফিরে আসে তারা। তৃতীয় উইকেটে ১১৫ রানের জুটি গড়েন সাইফ-মার্শাল। ৫টি চার ও ৩টি ছক্কায় ১০২ বলে ৮৫ রান করে আউট হন সাইফ।
সাইফ ফিরে যাবার পর মার্শালের সাথে ক্রিজে লড়াই শুরু করেন সাদ নাসিম। ব্যাট হাতে নেমে মারমুখী মেজাজ ধারণ করেন নাসিম। সাথে ছিলো মার্শালের বলের সাথে পাল্লা দিয়ে রান তোলা। তাই এই জুটির কাছ থেকে ৭৬ রান পেয়ে যায় দল। এতে জয়ের পথ অনেকটাই সহজ হয়ে উঠে প্রাইম দোলেশ্বরের। ৭টি চারে ৮২ বলে মার্শাল ৭৬ রানে থামলেও দলের জয় নিশ্চিত করার দায়িত্ব কাঁধে তুলে নেন নাসিম।
দলের জয় নিশ্চিত করতে না পারলেও কাছাকাছি পৌঁছে দিয়ে আউট হন নাসিম। দলীয় ২৯৫ রানে থামেন তিনি। ২টি চার ও ৫টি ছক্কায় ৪৭ বলে ৬৪ রান করেন ম্যাচ সেরা নাসিম। দলের জয়ে শেষদিকে অবদান রাখেন অধিনায়ক ফরহাদ রেজাও। ৩টি চার ও ২টি ছক্কায় ১৫ বলে অপরাজিত ৩৫ রান করে দলের জয় নিশ্চিত করেন ফরহাদ।
বাসস/এএসজি/এএমটি/১৮৪৫/মোজা/স্বব