সুলতানের মতো আরো গুণী শিল্পী দেশে তৈরি হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

391

নড়াইল, ১১ মার্চ, ২০১৯ (বাসস) : সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেছেন, শিল্পী এসএম সুলতানের শিল্প ও সৃষ্টি কর্ম দেখে এবং অনুপ্রাণিত হয়ে এদেশে আরো গুণী শিল্পী তৈরি হবে।
তিনি বলেন, সুলতান ছিলেন বোহেমিয়ান জীবনাচরণের অনুসারী এবং নিভৃতচারী।বিভিন্ন প্রতিকূলতার মধ্যেও টিকে থাকার ইতিহাস তার শিল্প কর্মকে সবচেয়ে বেশি প্রভাবিত করেছে।এই গুণী শিল্পী সম্পর্কে নতুন প্রজন্মকে আরো ভালো করে জানা উচিত।
আজ নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ মাঠের সুলতান মঞ্চ চত্বরে অনুষ্ঠিত ১০ দিনব্যাপী সুলতান মেলার সমাপনী ও সুলতান পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন,শিল্পী সুলতান তার জীবনের মূল সুর ছন্দ খুঁজে পেয়েছিলেন বাংলাদেশের গ্রামীণ জীবন,কৃষক এবং কৃষি কাজের মধ্যে।তার সৃষ্টিতে আবহমান বাংলার সেই ইতিহাস-এতিহ্য, দ্রোহ-প্রতিবাদ, বিপ্লব-সংগ্রামের চিত্র ফুটে ওঠে।
জেলা প্রশাসক ও সুলতান ফাউন্ডেশনের সভাপতি আনজুমান আরার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার মো. জসিম উদ্দিন পিপিএম,সুলতান পদক-২০১৮ প্রাপ্ত চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার,সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর রবিউল ইসলাম,জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সুবাস চন্দ্র বোস, সুলতান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু।
চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৪তম জন্মজয়ন্তী উপলক্ষে জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের যৌথ আয়োজনে দশদিনব্যাপী এ মেলা শুরু হয় গত ৩ মার্চ।