বাসস ক্রীড়া-২০ : নেইমারের কর নিয়ে তদন্ত শুরু করেছে স্প্যানিশ কর্তৃপক্ষ: রিপোর্ট

269

বাসস ক্রীড়া-২০
ফুটবল-নেইমার-কর-তদন্ত
নেইমারের কর নিয়ে তদন্ত শুরু করেছে স্প্যানিশ কর্তৃপক্ষ: রিপোর্ট
মাদ্রিদ, ১১ মার্চ ২০১৯ (বাসস/এএফপি): বার্সেলোনায় অবস্থানকালে নেইমারের চুক্তি বাড়ানোর সময় বোনাস থেকে আয় এবং বিশ্ব রেকর্ড গড়ে দল বদলের মাধ্যমে প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগদান সংক্রান্ত আর্থিক বিষয় নিয়ে তদন্ত শুরু করেছে স্পেনের শুল্ক কর্তৃপক্ষ। স্থানীয় দৈনিক এল মুন্ডোতে এ বিষয়ক একটি রিপোর্ট সোমবার প্রকাশিত হয়েছে।
পত্রিকায় বলা হয়, এই দুটি চুক্তির সময় ব্রাজিলীয় ওই তারকা কোন কর পরিশোধ করেছেন কি-না, সে বিষয়গুলো খতিয়ে দেখছেন তারা। এ বিষয়ে বার্তা সংস্থা এএফপি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলে তারা মন্তব্য করতে অস্বীকৃতি জানায়।
২০১৭ সালে নেইমার করদাতা বাসিন্দা হিসেবে স্পেনে অবস্থান করছিলেন। ওই বছরেই তিনি ২২২ মিলিয়ন ইউরোর বিশ্ব রেকর্ড গড়া অর্থের বিনিময়ে ৫ বছরের জন্য পিএসজি’র সঙ্গে চুক্তি করে প্যারিসে পাড়ি জমান।
ইতোমধ্যে ২০১৬ সালে কাতালান জায়ান্টদের সঙ্গে ৫ বছরের নতুন চুক্তির সময় বোনাস প্রদানের বিষয়টি নিয়ে আদালত যুদ্ধ শুরু করে ২৭ বছর বয়সি নেইমার ও বার্সেলোনা। পিএসজিতে যোগ দেয়ার মাত্র ৯ মাস আগে বার্সার সঙ্গে ওই চুক্তিটি সম্পাদিত হয়েছিল।
বার্সেলোনার শ্রম আদালতে আগামী ২১ মাচ ওই মামলার শুনানির দিন ধার্য্য রয়েছে। শুল্ক কর্তৃপক্ষ আদালতের কাছে এ সংক্রান্ত নথিপত্র চেয়ে পাঠিয়েছে বলে পত্রিকাটির রিপোর্টে উল্লেখ করা হয়েছে। তবে এ বিষয়ে কোন তন্তব্য করতে রাজি হয়নি আদালত।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৫০/মোজা/স্বব