বাসস ক্রীড়া-১৮ : লীগ শিরোপার পথে ফের যাত্রা শুরু করেছে লিভারপুল, ম্যানইউকে হারিয়ে দিল আর্সেনাল

154

বাসস ক্রীড়া-১৮
ফুটবল-প্রিমিয়ার লীগ
লীগ শিরোপার পথে ফের যাত্রা শুরু করেছে লিভারপুল, ম্যানইউকে হারিয়ে দিল আর্সেনাল
লন্ডন, ১১ মার্চ ২০১৯ (বাসস/এএফপি) : জয় দিয়ে প্রিমিয়ার লীগ ফুটবলে ম্যানচেস্টার সিটির সঙ্গে পয়েন্টের ব্যবধান কমিয়েছে লিভারপুল। রোববার অনুষ্ঠিত লীগের আরেক ম্যাচে উলে গুনার সুলুশারের ম্যানচেস্টার ইউনাইটেডকে হারের স্বাদ দিয়েছে আর্সেনাল। ওই হারে শিরোপার দৌঁড় থেকে একেবারেই ছিটকে পড়েছে রেড ডেভিলসরা।
দিনের প্রথম লীগ ম্যাচে শেষ মুহূর্তে এডেন হ্যাজার্ডের গোলে উলভেসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে চেলসি। ম্যাচ থেকে পয়েন্ট সংগ্রহের ফলে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লীগের দৌঁড়ে টিকে থাকল চেলসি। লীগের শীর্ষ পয়েন্টধারী চারটি দল ইউরোপের ওই শীর্ষ আসরে অংশগ্রহণের সুযোগ পাবে।
৬১ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে থাকা টোটেনহ্যাম হটস্পার্সের চেয়ে এখন চার পয়েন্টে পিছিয়ে রয়েছে ষষ্ঠ স্থানধারী চেলসি। আর চতুর্থ স্থানে থাকা আর্সেনালের সঙ্গে তাদের ব্যবধান ৩ পয়েন্টের। এক পয়েন্ট বেশি নিয়ে পঞ্চম অবস্থানে রয়েছে ইউনাইটেড।
এমনিতেই কয়েকটি ম্যাচের খারাপ পারফর্মেন্স লিভারপুলের শিরোপা জয়ের পথকে কঠিন করে তুলেছে। ১৯৯০ সালের পর এই প্রথম শিরোপার দৌঁড়ে দারুণভাবে এগিয়ে যাচ্ছিল ক্লাবটি। যে কারণে গতকাল এ্যানফিল্ডে যখন ধুকতে থাকা বার্নলির কাছে প্রথমে গোল খেয়ে পিছিয়ে পড়ে তখন সমর্থকরা ক্ষোভে ফেটে পড়ে। শেষ পর্যন্ত ¯œায়ুকে শক্ত রেখে ঘুরে দাঁড়ায় তারা এবং তুলে নেয় ৪-২ গোলের জয়। লিভারপুলের হয়ে দুটি করে গোল করেছেন রবার্তো ফিরমিনো ও সাদিও মানে। এর ফলে পুর্ন তিন পয়েন্ট নিয়ে দলীয় সংগ্রহশালায় ৭৩ পয়েন্ট যুক্ত করে লিভারপুল। এখন শীর্ষ পয়েন্টধারী পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির চেয়ে এক পয়েন্টে পিছিয়ে রয়েছে জার্গেন ক্লপের শিষ্যরা। আগামী শনিবার ওয়াটফোর্ডের মোকাবেলা করবে সিটি।
খেলা শেষে ক্লপ বলেন, ‘আজকের পর থেকে আমরা এই বার্তা দিতে চাই যে কেউ আর আমাদের দমিয়ে রাখতে পারবে না। ফুটবল খেলার জন্য এবং প্রতিপক্ষের মোকাবেলায় আমাদের দলে এখন লড়াকু খেলোয়াড়ের সংমিশ্রন ঘটেছে।’
অবশ্য প্রিমিয়ার লীগের সর্বশেষ ছয় ম্যাচের মধ্যে মাত্র দু’টিতে জয়লাভ করেছে লিভারপুল।
বাসস/এএফপি/এমএইচসি/১৯১২/মোজা/স্বব