বাসস দেশ-৯ : সরকারি অর্থ ব্যয়ের ক্ষেত্রে স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিত করতে অঙ্গীকার ব্যক্ত করেছে কমিটি

152

বাসস দেশ-৯
কমিটি-বৈঠক
সরকারি অর্থ ব্যয়ের ক্ষেত্রে স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিত করতে অঙ্গীকার ব্যক্ত করেছে কমিটি
ঢাকা, ১১ মার্চ, ২০১৯ (বাসস) : সরকারি অর্থ ব্যয়ের ক্ষেত্রে স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিত করতে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেছে সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যরা।
আজ সোমবার জাতীয় সংসদের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম বৈঠক সদস্যরা এই অঙ্গীকার ব্যক্ত করেন।
কমিটির সভাপতি রুস্তম আলী ফরাজীর সভাপতিত্বে সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর, আবুল কালাম আজাদ, মো. আব্দুস শহীদ, মো. আফছারুল আমীন, মো. শহীদুজ্জামান সরকার, ও আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, সালমান ফজলুর রহমান, আবু সাঈদ আল মাহমুদ স্বপন প্রমুখ অংশগ্রহণ করেন।
বৈঠকের শুরুতে স্বাধীন বাংলাদশেরে স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৯৭১ সালে মুক্তিসংগ্রামে ৩০ লক্ষ শহীদ এবং সম্ভ্রম হারানো ২ লক্ষ মা-বোন, ১৯৫২ এর ভাষা আন্দোলন থেেক শুরু করে সকল গণতান্ত্রকি আন্দোলনে জীবন উৎর্সগকারী বীর যোদ্ধা ও ১৯৭৫ এর ১৫ আগষ্টে নিহত বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবাররে অনন্য সদস্য এবং জেলখানায় নিহত জাতীয় চার নেতাকে স্মরণ করা হয়।
চকবাজারে আগুনে পুড়ে নিহতদের স্মরণে শোক প্রকাশ এবং সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের জন্য দোয়া করা হয়।
বৈঠকে বাংলাদেশ ব্যাংক, অর্থ মন্ত্রণালয় এবং নিরীখ দপ্তর থেকে আগত সকল কর্মকর্তাবৃন্দ সরকারি অর্থ ব্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে তাদের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
এছাড়াও বৈঠকে সিএন্ডএজি মোহাম্মদ মুসলিম চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, অডিট অফিস এবং জাতীয় সংসদের সংশ্লিষ্ট কর্মচারীরা উপস্থিত ছিলেন।
বাসস/সবি/বিকেডি/১৬৪৬/-জেজেড