শেষ ম্যাচ জিতে সিরিজ সমতায় শেষ করলো আয়ারল্যান্ড

192

দেরাদুন, ১১ মার্চ ২০১৯ (বাসস) : শেষ ওয়ানডে জিতে আফগানিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ ২-২ সমতায় শেষ করলো আয়ারল্যান্ড। গতরাতে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে ৫ উইকেটে জিতে নেয় আইরিশরা। ওয়ানডে লড়াইয়ের আগে তিন ম্যাচের টি-২০ সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছিলো আফগানিস্তান।
দেরাদুনে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় আয়ারল্যান্ড। প্রথম চার ম্যাচ শেষে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়েছিলো আফগানিস্তান। তাই সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে শেষ ওয়ানডে খেলতে নামে আফগানরা। ব্যাট হাতে সুবিধা করতে পারেনি আফগানিস্তানের ব্যাটসম্যানরা। ৫০ ওভারে ৬ উইকেটে ২১৬ রান করে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৮২ রান করেন অধিনায়ক আসগর আফগান। আহত হয়ে অবসর নেবার আগে ১১১ বলে ৬টি চার ও ২টি ছক্কা মারেন তিনি। এছাড়া মোহাম্মদ নবী ৪০ ও রশিদ খান ২৮ বলে অপরাজিত ৩৫ রান করেন। আয়ারল্যান্ডের ডকরেল ২ উইকেট নেন।
জবাবে ২১৭ রানের টার্গেট পল স্ট্রার্লিং ও এন্ডি বেলব্রিনির জোড়া হাফ-সেঞ্চুরিতে স্পর্শ করে ফেলে আয়ারল্যান্ড। স্ট্রার্লিং ৮৮ বলে ৭০ ও বেলব্রিনি ৯১ বলে ৬৮ রান করেন। দু’জনের ব্যাটিং দৃঢ়তায় ১৬ বল বাকী রেখেই ম্যাচ জিতে নেয় আইরিশরা। শেষদিকে কেভিন ও’ব্রায়ানের ৪২ বলে অপরাজিত ৩৩ রান দলের জয়ে বড় অবদান ছিলো।