বাসস ক্রীড়া-৪ : শেষ ম্যাচ জিতে সিরিজ সমতায় শেষ করলো আয়ারল্যান্ড

147

বাসস ক্রীড়া-৪
ক্রিকেট-ওয়ানডে
শেষ ম্যাচ জিতে সিরিজ সমতায় শেষ করলো আয়ারল্যান্ড
দেরাদুন, ১১ মার্চ ২০১৯ (বাসস) : শেষ ওয়ানডে জিতে আফগানিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ ২-২ সমতায় শেষ করলো আয়ারল্যান্ড। গতরাতে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে ৫ উইকেটে জিতে নেয় আইরিশরা। ওয়ানডে লড়াইয়ের আগে তিন ম্যাচের টি-২০ সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছিলো আফগানিস্তান।
দেরাদুনে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় আয়ারল্যান্ড। প্রথম চার ম্যাচ শেষে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়েছিলো আফগানিস্তান। তাই সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে শেষ ওয়ানডে খেলতে নামে আফগানরা। ব্যাট হাতে সুবিধা করতে পারেনি আফগানিস্তানের ব্যাটসম্যানরা। ৫০ ওভারে ৬ উইকেটে ২১৬ রান করে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৮২ রান করেন অধিনায়ক আসগর আফগান। আহত হয়ে অবসর নেবার আগে ১১১ বলে ৬টি চার ও ২টি ছক্কা মারেন তিনি। এছাড়া মোহাম্মদ নবী ৪০ ও রশিদ খান ২৮ বলে অপরাজিত ৩৫ রান করেন। আয়ারল্যান্ডের ডকরেল ২ উইকেট নেন।
জবাবে ২১৭ রানের টার্গেট পল স্ট্রার্লিং ও এন্ডি বেলব্রিনির জোড়া হাফ-সেঞ্চুরিতে স্পর্শ করে ফেলে আয়ারল্যান্ড। স্ট্রার্লিং ৮৮ বলে ৭০ ও বেলব্রিনি ৯১ বলে ৬৮ রান করেন। দু’জনের ব্যাটিং দৃঢ়তায় ১৬ বল বাকী রেখেই ম্যাচ জিতে নেয় আইরিশরা। শেষদিকে কেভিন ও’ব্রায়ানের ৪২ বলে অপরাজিত ৩৩ রান দলের জয়ে বড় অবদান ছিলো।
বাসস/এএমটি/১৫১০/মোজা/নীহা