বাসস দেশ-২৭ : নির্দিষ্ট সময়ের আগে বাংলাদেশ উন্নয়নের লক্ষ্যে পৌঁছে যাবে : মোজাম্মেল হক

420

বাসস দেশ-২৭
মোজাম্মেল-এসডিভি-উদ্বোধন
নির্দিষ্ট সময়ের আগে বাংলাদেশ উন্নয়নের লক্ষ্যে পৌঁছে যাবে : মোজাম্মেল হক
ঢাকা, ১০ মার্চ, ২০১৯ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, সরকার দেশের উন্নয়নের জন্য ভিশন ২০২১, ডেল্টা প্ল্যানসহ বিভিন্ন লক্ষ্য নির্ধারণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার জনগণকে সাথে নিয়ে নির্দিষ্ট সময়ের আগেই উন্নয়নের লক্ষ্যে পৌঁছে যাবে।
আজ রোববার সন্ধ্যায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক স্কাউট স্কুল এন্ড কলেজে ১০ বাংলাদেশ ও তৃতীয় সানসো স্কাউট জাম্বুরী ২০১৯ উপলক্ষে বাংলাদেশ স্কাউটস আয়োজিত সাসটেনেবল ডেভলপমেন্ট ভিলেজ (এসডিভি)-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আ ক ম মোজাম্মেল হক বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়নের জন্য বিভিন্ন লক্ষ্য নির্ধারণ করেছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ভিশন ২০২১। ভিশন ২০২১ এর মাধ্যমে দেশ হবে মধ্যম আয়ের। এছাড়া ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হওয়ার লক্ষ্য নির্ধারণ করেছে সরকার। আর ২১০০ সালের মধ্যে ডেল্টা প্ল্যান বাস্তবায়নেরও ঘোষণা দেয়া হয়েছে।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী স্কাউটসদের উদ্দেশ্যে বলেন, ‘তোমরা দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিজ নিজ কাজ যথাসময়ে করলেই দেশের উন্নতি হবে। দেশ তোমাদের জন্য কি করবে সেটা বড় কথা নয়, দেশের জন্য তোমরা কি অবদান রাখছো সেটাই আসল কথা।’
টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বিষয়ে মন্ত্রী বলেন, ভবিষ্যতের দিকে লক্ষ্য রেখে বর্তমানের চাহিদা মেটানোই আমাদের লক্ষ্য। তাই তিনি উপস্থিত স্কাউটসদের অপচয় না করার আহ্বান জানান।
বাংলাদেশ স্কাউটস-এর জাতীয় কমিশনার (বিধি) ও জনপপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এপিডি) শেখ ইউসুফ হারুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বাংলাদেশ স্কাউটস-এর সভাপতি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ, জাম্বুরী চিফ ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মোজাম্মেল হক খান, এটুআই এডুকেশন এক্সপার্ট মো. রফিকুল ইসলাম, বাংলাদেশ স্কাউটস-এর নির্বাহী পরিচালক আরশাদুল মুকাদ্দিস প্রমুখ বক্তব্য দেন।
অনুষ্ঠানে বিভিন্ন দেশের স্কাউটস প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএমবি-এমএন/২১৩৫/-এএএ