বাসস ক্রীড়া-১৬ : আমরাই সবকছিু মাটি করে দিয়েছি : ইউনাইটেডের কাছে হারের বিষয়ে এমবাপ্পে

173

বাসস ক্রীড়া-১৬
ফুটবল-পিএসজি-চ্যাম্পিয়ন্স-এমবাপ্পে
আমরাই সবকছিু মাটি করে দিয়েছি : ইউনাইটেডের কাছে হারের বিষয়ে এমবাপ্পে
প্যারিস, ১০ মার্চ ২০১৯ (বাসস/এএফপি) : সফরকারী ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লীগ থেকে প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) বিদায়ের ঘটনাটি ‘স্তব্ধ’ করে দিয়েছে দলের ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে। সপ্তাহের মধ্যভাগের ওই ঘটনায় পিএসজিকে হটিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে যায় ইংলিশ জায়ান্টরা।
প্রাক দেস প্রিন্সেসে ম্যাচের ৯৪ মিনিটে মার্কাস রাসফোর্ডের পেনাল্টি থেকে নেয়া গোলের সুবাদে ৩-১ গোলে জয়লাভ করে ইউনাইটেড। কিন্তু প্রথম লেগে নিজেদের মাঠে ২-০ গোলে পরাজিত হয়েছিল প্রিমিয়ার লীগের ক্লাবটি। ফলে দুই লেগে মিলিয়ে দল দু’টির গোল সংখ্যা সমান হলেও এ্যাওয়ে গোলে এগিয়ে থাকার কারণে শেষ আটে না লেখায় ইউনাইটেড। চ্যাম্পিয়ন্স লীগের ইতিহাসে হোম ম্যাচে ২-০ গোলে হারা কোন দল এই প্রথম সেটিকে অতিক্রম করে কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে।
টিএফ ওয়ানকে দেয়া এক সাক্ষাৎকারে পিএসজির তারকা স্ট্রাইকার এমবাপ্পে বলেন, ‘আমি স্তব্ধ হয়ে গিয়েছিলাম। রাতে আমি ঘুমাতে পারিনি। এটি বিশ্বাস করতেই কষ্ট হচ্ছিল। ওই ম্যাচ থেকে পয়েন্ট আদায়ের জন্য আমরা কঠোর পরিশ্রম করেছি। যে কারণে আমরা খুবই হতাশ হয়েছি। এখন আমাদেরকে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করতে হবে।’
নঁতের বিপক্ষে সপ্তাহের শেষ ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। তারপরও তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লিলির সঙ্গে বড় ব্যবধান রচনা করে এগিয়ে থাকা পিএসজি যে সাত আসরের মধ্যে ষষ্ঠ বারের মত লীগ শিরোপা জয় করতে যাচ্ছে সেটি নিশ্চিত।
থমাস টাচেলের দলটি ফ্রেঞ্চ কাপেরও শেষ চারে উঠেছে। তবে এমবাপ্পের মতে মৌসুমের বাকী ম্যাচ গুলো টেনে নেয়া তাদের কাছে বেশ কঠিন মনে হচ্ছে। কারণ বুদবারের ওই ঘটনার বেদনা এখনো তাদের তাড়িয়ে বেড়াচ্ছে।
এমবাপ্পে বলেন, ‘সত্যিকার অর্থে এটি মেনে নেয়াটা বেশ কঠিন। কারণ আমাদের প্রধান লক্ষ্য ছিল চ্যাম্পিয়ন্স লীগ। অসাধারণ একটি উৎসবের জন্য গোটা স্টেডিয়ামটি ছিল পরিপূর্ণ। কিন্তু আমরা সবকিছু মাটি করে দিয়েছি।’
বাসস/এএফপি/এমএইচসি/১৮৪০/মোজা/স্বব