সদরঘাটে নৌকা ডুবি : একই পরিবারের ৫ জনের দাফন সম্পন্ন

244

শরীয়তপুর, ১০ মার্চ, ২০১৯ (বাসস) : বুড়িগঙ্গায় নৌকা ডুবির ঘটনায় একই পরিবারের নিহত ৬ জনের মধ্যে ৫ জনের লাশ দাফন সম্পন্ন হয়েছে।
গতকাল রওনা হয়ে আসা ৪ টি মরদেহ আজ রোববার সকালে নিজ এলাকায় দাফন করা হয়। এর আগে কিরণ নগর স্কুল মাঠে দেলোয়ার ও তার ছেলে জুনায়েদ এবং সাহিদার দুই মেয়ে মিম ও মাহি এর জানাজা পর্যায়ক্রমে অনুষ্ঠিত হয়। এর আগে শনিবার জামসেদার লাশ দাফন করা হয়।
নিহত প্রত্যেকের গ্রামের বাড়ি শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার দক্ষিণ তারাবুনিয়ার কিরণনগর গ্রামে । একই পরিবারের ৬ জনের এমন মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে এসেছে কিরণনগর গ্রামে।
গত বৃহস্পতিবার দিবাগত রাতে বুড়িগঙ্গায় নৌকা ডুবির ঘটনায় নিহত জামসেদার (৩২) ছোট বোন খাদিজার বিয়ের উৎসবে যোগ দেয়ার কথা ছিল। ফেরার কথা ছিল শুক্রবার, ফিরেছেন শনিবার সকালে লাশ হয়ে। শুধু জামসেদা একাই নয় তার সাথে স্বামী দেলোয়ার, তাদের ছেলে জোনায়েদ, ভাইয়ের বৌ সাহিদা ও সাহিদার দুই শিশু সন্তান মীম ও মাহি। একই সাথে পরিবারের ৬ সদস্যের এমন মৃত্যু মেনে নিতে পারছেনা নিহতের স্বজন ও এলাকাবাসী।
সর্বশেষ আজ রোববার উদ্ধারকৃত সাহিদার মরদেহ আজকের মধ্যেই গ্রামের বাড়িতে আসবে বলে জানিয়েছে স্বজনরা। এর আগে গতকাল শনিবার দাফন হয়েছিল জামসেদা বেগমের। দুর্ঘটনায় নিহত দেলোয়ার ও জামসেদার মেয়ে জাকিয়া (৪) দেশের বাড়িতে থাকায় সে বেঁচে যায়। তার দেখ-ভাল ও সার্বিক সহযোগিতার আশ^াস দিয়েছে স্থানীয় প্রশাসন। এদিকে দু’পা হারিয়ে পঙ্গু হাসপাতালে ভর্তি সাহিদার স্বামী শাহ জালাল মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।
উল্লেখ্য গত বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে বিয়ের অনুষ্ঠানে যোগদানের উদ্দেশ্যে নিজ বাড়ি শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার কিরণনগর গ্রামে আসার পথে বুড়িগঙ্গায় লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে নিখোজ হয় জামসেদার পরিবারের ৬ জন। বড় ভাই শাহজালালকে উদ্ধার করা হলেও লঞ্চের পাখার আঘাতে দু পা বিচ্ছিন্ন হয়ে পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন তিনি।
ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাব্বির আহমেদ বলেন, ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেক মরদেহের দাফন ও অন্যান্য খরচের জন্য ২০ হাজার করে টাকা প্রদান করা হয়েছে। আমরা সরকারি বিধি মোতাবেক নিহত জমাসেদার বেচে থাকা এক মাত্র মেয়ে জাকিয়ার লেখা-পড়ার খরচসহ একটি ঘর তৈরী করে দেব। এ ছাড়াও নিজস্ব উদ্যোগে আশ্রয়হীন মেয়েটির সার্বিক দেখা-শুনার ব্যবস্থা করা হবে।