বাসস দেশ-১২ : বিনিয়োগকারীদের সহজ কার্যক্রমে ওএসএস বিষয়ে সভা

109

বাসস দেশ-১২
হাইটেক-বেপজা-সভা
বিনিয়োগকারীদের সহজ কার্যক্রমে ওএসএস বিষয়ে সভা
ঢাকা, ১০ মার্চ, ২০১৯ (বাসস) : ওয়ান স্টপ সার্ভিস(ওএসএস)কে বিনিয়োগকারীদের জন্য আরও সহজ কার্যক্রম গ্রহণের লক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয়েছে।
যে কোন এক সংস্থার ওএসএস পোর্টাল দিয়ে প্রবেশ করার পর,বিনিয়োগকারী যেন সুবিধা অনুযায়ী পছন্দের সংস্থার ওএসএস ব্যবহার করতে পারে তা নিয়ে সভায় আলোচনা করা হয়।
আজ বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলামের সাথে বিডা কার্যালয়ে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা),বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ(বেপজা),বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি (বিএইচটিপিএ)এর প্রতিনিধিরা সাক্ষাৎকালে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় বিডা, বেজা, বেপজা, হাইটেক পার্ক এর ওএসএস পোর্টাল ভিন্ন ভিন্ন, তাই বিনিয়োগকারীরা এই পোর্টালগুলোতে যেন তাদের সুবিধা মতো একসাথে প্রবেশ নিশ্চিত করতে পারে,সে বিষয়ে আলোচনা হয়। প্রতিটা পোর্টালে বাকী তিন সংস্থার পোর্টালের লিংক-আপ করার কথা বলা হয়।
কাজী মো: আমিনুল ইসলামের বলেন,একটি সমন্বিত পদ্ধতির মাধ্যমে সামান্য কিছু তথ্যের ভিত্তিতে পোর্টাল ব্যবহারকারীকে সনাক্ত করতে হবে।এই সমন্বিত পদ্ধতি ব্যবহারের ফলে বিনিয়োগকারীদের পাশাপাশি এই চার সংস্থাও সুবিধা ও সহযোগিতা পাবে।
বিডা,বেজা, বেপজা ও হাইটেক পার্ক থেকে ফোকাল পয়েন্ট নির্বাচন করা ও প্রতি মাসে ওএসএস সংক্রান্ত সভা করারও আহবান জানান তিনি।
বাসস/সবি/এসএস/১৭৪৮/কেজিএ