বাসস ক্রীড়া-৯ : কাল শুরু হচ্ছে ২৯তম জাতীয় সাঁতার, ডাইভিং ও ওয়াটারপোলো প্রতিযোগিতা

128

বাসস ক্রীড়া-৯
জাতীয়-সাঁতার
কাল শুরু হচ্ছে ২৯তম জাতীয় সাঁতার, ডাইভিং ও ওয়াটারপোলো প্রতিযোগিতা
ঢাকা, ৯ মার্চ, ২০১৯ (বাসস) : বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনা ও ম্যাক্স গ্রুপের পৃষ্ঠপোষকতায় আগামীকাল শুরু হচ্ছে ২৯তম জাতীয় সাতার, ডাইভিং ও ওয়াটারপোলো প্রতিযোগিতা। তিন দিনব্যাপী এ প্রতিযোগিতা শুরু হবে মিরপুস্থ সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমফ্লেক্সে শুরু হবে।
প্রতিযোগিতা উপলক্ষে আজ বিওএ অডিটরিয়ামে সংবাদ সম্মেলনে প্রতিােগিতার বিভিন্ন তথ্য উপস্থাপন করেন ফেডারেশনের সহ সভাপতি রফিজউদ্দিন। সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও পৃষ্টপোষক ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান গোলাম মো. আলমগীর।
আগামীকাল বিকেলে প্রতিযোগিতার উদ্ধোধন করবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড.মো. জাফরউদ্দীন। ১৩মার্চ সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন ফেডারেশনেরন সভাপতি ও নৈবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী।
এবারের আসরে পুরুষ ও মহিলা মিলে ৩৮ ইভেন্ট, ডাইভিংয়ে তিনটি এবং ওয়াটার পোলোতে একটি স্বর্ণ পদকের জন্য লড়াই করবে। বিভিন্ন জেলা, বিভাগ, সার্ভিসেন দল, বিশ^বিদ্যালয়, বিকেএসপি ও সুইমিংক্ল্বা সহ ৭৪ দলের ৩৩৪ জন পুরুষ ও ৮৬ জন মহিলা এবারের আনরে অংশ নেবে। আসরের সেরা পুরুষ ও মহিলা সাঁতারু এবং প্রতি ইভেন্ট নতুন জাতীয় রেকর্ড সৃষ্টিকারীকে ক্রেস্ট ও আর্থিক পুরস্কার প্রদান করা হবে।
জাতীয় ক্রীড়া পরিষদের তত্ত্বাবধানে সংস্কারকৃত ইলেকট্রনিক স্কোর বোর্ডে এবারের ফলাফল পাওয়া যাবে। তবে স্প্রিংবোর্ড সচল না হওয়ায় ডাইভিং ইভেন্ট হবে নৌবাহিনীর সুইংমিং পুলে। আসরের মোট বাজেট ২৫ লাখ টাকার পুরোটাই প্রদান করবে ম্যাক্স গ্রুপ। আগামী এসএ গেমসের চলমান ক্যাম্পে মোট ৮০ জন সাঁতারু আছে। জাতীয় আসর থেকে প্রতিভাবান সাঁতারু পাওয়া গেলে তাদের ক্যাম্পে অন্তর্ভুক্ত করা হবে। এছাড়া কোরিয়ান কোচ পার্ক তে গুনেরও বিকল্প খুঁজছে ফেডারেশন।
বাসস/স্বব/১৮৩০/মোজা/এএমটি