বাজিস-৩ : নীলফামারী সদর ও জলঢাকা উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত

162

বাজিস-৩
নীলফামারী-চেয়ারম্যান নির্বাচন স্থগিত
নীলফামারী সদর ও জলঢাকা উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত
নীলফামারী, ৯ মার্চ, ২০১৯ (বাসস) : জেলার জলঢাকা ও সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে আগামী কাল রোববারের নির্বাচন স্থগিত করা হয়েছে। গতকাল শুক্রবার রাতে ওই দুই উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিতের পৃথক দুটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।
গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পদটিতে প্রার্থিতার বৈধতা চ্যালেঞ্জে উচ্চ আদালতে পৃথক দুটি মামলা দায়ের হওয়ায় নির্বাচন কমিশনের সিদ্ধান্তে ওই দুই উপজেলায় চেয়ারম্যান পদে ১০ মার্চের নির্বাচন স্থগিত করা হলো।
নির্বাচন স্থগিতের গণবিজ্ঞপ্তি প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক আজাহারুল ইসলাম ও জলঢাকা উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা ফজলুল করিম।
উল্লেখ্য, সদর উপজেলা পরিষদে মনোনয়ন প্রত্যাহরের শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত শাহিদ মাহমুদ একক প্রার্থী ছিলেন। তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণার পর উচ্চ আদালতের রিটে বাতিল হওয়া প্রার্থিতা ফিরে পান সাদিক হোসেন নয়ন। এরপর নয়নের প্রার্থিতার বৈধতা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিট করেন শাহিদ মাহমুদ। সেই রিটে ১ এপ্রিল পর্যন্ত নয়নের প্রার্থীতা স্থগিত রাখে আদালত।
অপরদিকে জলঢাকা উপজেলায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল ওয়াহেদ বাহাদুরে বাতিল হওয়া প্রার্থিতা উচ্চ আদালতের রিটে ফিরে পান। এরপর প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী আনছার আলী মিন্টু বৈধতা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিট করলে আদালত ছয় সপ্তাহের জন্য বাহাদুরের প্রার্থিতা স্থগিত করেন।
বাসস/সংবাদদাতা/১৩৫০/বেউ/-নূসী