বাসস দেশ-২ : এলআরএফ-এর সভাপতি সমকালের হিরণ সাধারণ সম্পাদক মানবজমিনের রাজু

306

বাসস দেশ-২
এলআরএফ-নির্বাচন
এলআরএফ-এর সভাপতি সমকালের হিরণ সাধারণ সম্পাদক মানবজমিনের রাজু
ঢাকা, ৯ মার্চ, ২০১৯ (বাসস) : আইন, বিচার ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের শীর্ষ সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) ২০১৯-২০২০ মেয়াদের সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক সমকালের ওয়াকিল আহমেদ হিরণ। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক মানবজমিনের নাজমুল আহসান রাজু।
গতকাল সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ হলে এলআরএফ’র বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন শেষে এ ফলাফল ঘোষণা করা হয়। এ নির্বাচন সংক্রান্ত প্রধান নির্বাচন কমিশনার আশরাফ-উল-আলম (কালের কন্ঠ) ফলাফল ঘোষণা করেন। কমিশনের অন্য সদস্য যুগান্তরের মিজান মালিক ও আমার কাগজের তোফায়েল হোসেন।
১৩ সদস্যের কমিটিতে নির্বাচিত অন্যরা হলেন- সহ-সভাপতি পদে দৈনিক সময়ের আলোর হিরা তালুকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে দৈনিক আলোকিত বাংলাদেশের মতলু মল্লিক, কোষাধ্যক্ষ পদে জাগো নিউজের ফজলুল হক মৃধা, সাংগঠনিক সম্পাদক পদে রেডিও টুডের মনজুর হোসাইন, দপ্তর সম্পাদক পদে দৈনিক ভোরের কাগজের তানভীর আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে রাইজিং বিডির মেহেদী হাসান ডালিম এবং প্রশিক্ষণ ও কল্যাণ সম্পাদক পদে বেসরকারি টেলিভিশন চ্যানেল ২৪’র মাসউদুর রহমান রানা।
কার্যনির্বাহী সদস্য পদে আমাদের নতুন সময়ের এস এম নূর মোহাম্মদ, বেসরকারি টেলিভিশন ডিবিসি’র জাহিদ হাসান, ইত্তেফাক অনলাইনের খাদেমুল ইসলাম এবং বাংলা ট্রিবিউনের মো. বাহাউদ্দিন আল ইমরান নির্বাচিত হয়েছেন।
এর আগে সংগঠনের সভাপতি সাঈদ আহমেদ খানের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি ফারুক কাজী, স্বপন দাশগুপ্ত, ঢাকা রিপোর্টাস ইউনিটির সভাপতি ইলিয়াস হোসেন, এলআরএফ’র সাবেক সভাপতি এম. বদি-উজ-জামান, আশুতোষ সরকার, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, এলআরএফ-এর সাবেক সাধারণ সম্পাদক, মাসউদুল হক ও দিদারুল আলম দিদার প্রমুখ।
বাসস/এএসজি/ডিএ/১১১৫/-এমএবি