বাজিস-৮ : খুলনায় ঈদ বাজারে চার স্তরের নিরাপত্তা সাদা পোশাকে মহিলা পুলিশ

208

বাজিস-৮
খুলনা ঈদ-বাজার
খুলনায় ঈদ বাজারে চার স্তরের নিরাপত্তা সাদা পোশাকে মহিলা পুলিশ
খুলনা, ৫ জুন, ২০১৮ (বাসস) : ঈদকে সামনে রেখে খুলনায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ ও র‌্যাব সদস্যরা মাঠে নেমেছে। নগরীর শপিংমল, ফ্যাশান হাউজ ও মার্কেটগুলোতে ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো হয়েছে। ছিনতাই প্রতিরোধে নগরীর আট থানা এলাকায় পুলিশের ১২টি মোবাইল টিম সক্রিয় রয়েছে।
খুলনা মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র (মিডিয়া) সহকারী পুলিশ কমিশনার সোনালী সেন জানান, ঈদ উপলক্ষে সার্বিক নিরাপত্তা ব্যবস্থাকে চার স্তরে ভাগ করা হয়েছে। অস্ত্রধারী ও সাদা পোশাকে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। সেই সাথে বাড়ানো হয়েছে গোয়েন্দা পুলিশের নজরদারি। মার্কেটের অবস্থান ও অবস্থা বিবেচনা করে পুলিশ ফোর্স মোতায়েন করা হয়েছে।
এদিকে নগরীর প্রবেশপথ ও গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে। বাস ও রেল স্টেশনে যাত্রীদের নিরাপত্তায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হুমায়ুন কবির জানান, ঈদ মার্কেটের নিরাপত্তায় বিপুল সংখ্যক সাদা পোশাকে মহিলা পুলিশ রয়েছে। তারা ভেতরে থেকে যে কোনো ধরনের অপরাধ প্রতিরোধে কাজ করবে। এছাড়া শহরের যানজট নিয়ন্ত্রণে ট্রাফিক ব্যবস্থাকে সক্রিয় করা হয়েছে। ঈদকে কেন্দ্র করে বিকাশের মাধ্যমে প্রতারণা ও জাল নোট বন্ধে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে।
খুলনা র‌্যাব-৬ এর অধিনায়ক হাসান ইমন আল রাজীব জানান, মাদকবিরোধী অভিযানে র‌্যাব-পুলিশ সক্রিয় রয়েছে। এতে শহরে সন্ত্রাসী-দুর্বৃত্তদের আনাগোনা কমেছে। তারপরও অস্থায়ী ক্যাম্প করে ঈদ বাজারের নিরাপত্তা জোরদার করা হবে। এছাড়া জনসচেতনতা বৃদ্ধিতে মাইকিং ও লিফলেট বিতরণ করা হবে।
বাসস/সংবাদদাতা/১৬২৫/জহ/মরপা