বাসস দেশ-১৩ : বঙ্গবন্ধুর ৭ মার্চের কালজয়ী ভাষণ পৃথিবীর অমূল্য সম্পদ : ইফা মহাপরিচালক

157

বাসস দেশ-১৩
৭ মার্চ-ইফা-আলোচনা
বঙ্গবন্ধুর ৭ মার্চের কালজয়ী ভাষণ পৃথিবীর অমূল্য সম্পদ : ইফা মহাপরিচালক
ঢাকা, ৭ মার্চ, ২০১৯ (বাসস) : ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের কালজয়ী ভাষণ বাঙালি জাতির ম্যাগনাকার্টা। এই ভাষণ পৃথিবীর মুক্তিকামী মানুষের অনুপ্রেরণার উৎস। বঙ্গবন্ধুর ভাষণ আজকের দিনেও আমাদের প্রেরণার উৎস হিসেবে কাজ করছে। এই ভাষণ পৃথিবীর অমূল্য সম্পদ।
আজ বৃহস্পতিবার সকালে ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওস্থ প্রধান কার্যালয়ে ইসলামিক ফাউন্ডেশন বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে সামীম মোহাম্মদ আফজাল একথা বলেন।
ইফা মহাপরিচালক আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। সারাদেশে ৫শ’ ৬০টি মডেল মসজিদ ও ১ হাজার ১০টি দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা প্রতিষ্ঠার মাধ্যমে তিনি ইসলামের খেদমতে অনন্য অবদান রেখে চলেছেন।
ইফা মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক এবং বঙ্গবন্ধু পরিষদ, ইফা শাখার আহ্বায়ক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ইফা সচিব কাজী নূরুল ইসলাম, পরিচালক লুৎফর রহমান সরকার, একেএম ফজলুর রহমান প্রমুখ বক্তব্য দেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন বঙ্গবন্ধু পরিষদ, ইফা শাখার সদস্য সচিব মো. সাইফুল ইসলাম।
অনুষ্ঠান শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস মাওলানা ওয়ালিয়ূর রহমান খান।
বাসস/সবি/এমএন/১৭১০/কেজিএ