জয়পুরহাটে ৭ মার্চ উপলক্ষে শিশুদের নানা আয়োজন

224

জয়পুরহাট, ৭ মার্চ, ২০১৯ (বাসস) : আজ ঐতিহাসিক ৭ মার্চ। ১৯৭১ সালের এ দিনে সোহরাওয়ার্দী উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভাষণ দেন। এ উপলক্ষে বৃহষ্পতিবার বাংলাদেশ শিশু একাডেমি জয়পুরহাট জেলা শাখা শিশুদের জন্য নানা প্রতিযোগিতার আয়োজন করে।
শিশু একাডেমি জেলা কার্যালয়ে আয়োজিত ৭টি বিভাগে চিত্রাংকন ও বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগিতায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শেষে বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন জয়পুরহাট লাইবে্িরর ও ক্লাবের সাধারণ সম্পাদক রাজা চৌধুরী। বঙ্গবন্ধুর জীবনী তুলে ধরে আলোচনা করেন জেলা শিশু সংগঠক উমা রানী দাস প্রমূখ।
অপরদিকে, যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালনের জন্য জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচী আয়োজন করা হয়। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তেলন করা হয়। এখানে স্থাপিত জতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং আত্মার শান্তি কামনায় ১ মিনিট নীরবতা পালন করা হয়। পরে জেলা আওয়ামীলীগ আয়োজিত এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সামছুল আলম দুদু এমপি। বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রাজা চৌধুরী, এ্যাড: নৃপেন্দ্রনাথ মন্ডল, সাধারণ সম্পাদক এস এম সোলাইমান আলী, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, যুগ্ম সম্পাদক শেখর মজুমদার, মিজানুর রহমান টিটো, আজম আলী, নজরুল ইসলাম প্রমুখ। এ সময় সিনিয়র নেতৃবৃন্দসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এ ছাড়াও দলীয় কার্যালয়ে ৭ মার্চের বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ প্রচার করা হয়।