পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পে ক্ষতিগ্রস্তদের চেক প্রদান

331

মুন্সীগঞ্জ, ৬ মার্চ ২০১৯ (বাসস) : পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের (পিবিআরএলপি) ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের পুনর্বাসন সুবিধার চেক প্রদান কার্যক্রম শুরু করেছে সরকার।
আজ বুধবার মুন্সিগঞ্জের শ্রীনগরে রাজ-রাণী কমিউনিটি সেন্টারে আনুষ্ঠানিকভাবে জেলার এ কার্যক্রমের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী মো: নূরুল ইসলাম সুজন।
বাংলাদেশ সেনাবাহিনীর কনস্ট্রাকশন সুপারভিশন কনসালট্যান্ট (সিএসসি) ও বাংলাদেশ রেলওয়ের সহযোগিতায় প্রকল্প বাস্তবায়নকারী বেসরকারী সংস্থা ডরপ ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে চেক হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করে।
প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব প্রকৌশলী গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে এ কে এম সরওয়ার জাহার (বাদশাহ), বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কাজী মো: রফিকুল আলম, সিএসসি’র প্রধান সমন্বয়ক মেজর জেনারেল আবু সাঈদ মো: মাসুদ, র্ডপ এর প্রতিষ্ঠাতা ও গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী এএইচ এম নোমান অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে নুরুল ইসলাম সুজন বলেন, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের জন্য এই এলাকার মানুষ দেশের বৃহৎ স্বার্থের কথা চিন্তা করে তাদের জন্মভিটা, কবরস্থান, শ্মশান, মসজিদ, মন্দিরসহ আবেগের জায়গায় ছাড় দিয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য যে ১০ টি মেগা প্রকল্প হাতে নিয়েছেন তার ২ টিই রেলওয়ের। যে দেশের রেল ব্যবস্থা যত উন্নত সে দেশ তত উন্নত। অথচ বিএনপি-জামাত সরকার ১৯৯১ সালে গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে রেলওয়ের ১০ হাজার কর্মীকে অব্যাহতি প্রদান করেছিল।
মুন্সীগঞ্জ জেলায় ক্ষতিগ্রস্থ ৬৭১ টি পরিবারকে ক্ষতিপূরণের অর্থ প্রদান করা হবে। অনুষ্ঠানে ৮ কোটি ২৬ লাখ টাকার চেক প্রদান করা হয়।