উপজেলা নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন উত্থাপনের সুযোগ থাকবে না : ইসি

326

রাজশাহী, ৬ মার্চ, ২০১৯ (বাসস) : নির্বাচন কমিশনার (ইসি) রফিকুল ইসলাম বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন উত্থাপনের সুযোগ থাকবে না। সিডিউল অনুযায়ী রাজশাহীতে ১০ মার্চ এই নির্বাচন অনুষ্ঠিত হবে।
তিনি সংশ্লিষ্ট সকলকে আন্তরিকতা ও সততার সাথে দায়িত্ব পালনের আহবান জানিয়ে বলেন, “আমরা নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে সকল প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছি।”
জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আজ উপজেলা পরিষদ নির্বাচনে আইন-শৃঙ্খলা সম্পর্কিত এক বিশেষ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ডেপুটি কমিশনার এসএম আব্দুল কাদের, পুলিশ সুপার মো. শহিদুল্লাহ, র‌্যাব-৫ এর কমান্ডিং অফিসার লে. কর্নেল মাহবুব আলম ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম।
ইসি বলেন, নির্বাচন কমিশন স্থানীয় প্রশাসনকে সাথে নিয়ে নিরলসভাবে কাজ করছে যেন ভোটাররা তাদের ভোটাধিকার স্বত:স্ফূর্তভাবে প্রয়োগ করতে পারে।
তিনি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ অনুষ্ঠানের জন্য শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেন।
সভা শেষে রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, নির্বাচন প্রচারনায় কোনো এমপি অংশ নিতে পারবে না। এব্যাপারে নির্বাচন কমিশন জাতীয় সংসদ স্পিকারের কাছে চিঠি দিয়েছে যেন কোনো এমপি উপজেলা নির্বাচন প্রচারনায় অংশ না নেয়।