বাসস দেশ-২১ : রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ ৩ জন নিহত 

172

বাসস দেশ-২১
দুর্ঘটনা-নিহত
রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ ৩ জন নিহত
ঢাকা, ৬ মার্চ, ২০১৯ (বাসস) : রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নর্থসাউথ ইউনিভার্সিটির এক শিক্ষার্থীসহ ৩জন নিহত হয়েছেন।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া আজ বুধবার বাসসকে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মঙ্গলবার মধ্যরাত ও বুধবার ভোরে রাজধানীর বংশাল, আমিনবাজার ও বারিধারা-বসুন্ধরা আবাসিক এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।
এছাড়া দৃর্ঘটনায় আরও একজন গুরুতর আহত হয়েছেন।
নিহতরা হলেন- নর্থসাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থী শাকিব চৌধুরী তূর্য (২৩), কাভার্ডভ্যানের হেল্পার আব্দুর রহমান (৪০) ও গাড়ি চালক মইনুদ্দিন (৩০) ।
এছাড়া দুর্ঘটনায় নিহত তুর্যের ফুফাতো ভাই ফারদিন খান রঙ্গন (২৪) গুরুতর আহত হন।
নিহতদের লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে রাখা হয়েছে।
গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আল হেলাল আজ বাসসকে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকায় প্রবেশের গেটের বিপরীতে সড়ক দুর্ঘটনায় নর্থসাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থী শাকিব চৌধুরী তূর্য (২৩) নিহত হয়েছেন। তিনি নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সয়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের ছাত্র।
তিনি জানান, মঙ্গলবার দিবাগত রাতে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাতে উঠে গিয়ে বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা লেগে গাড়িটি দুমড়ে মুচড়ে যায়। এতে প্রাইভেটকারে থাকা তূর্য (২৩) নিহত এবং তার সঙ্গে থাকা ফুফাতো ভাই ফারদিন খান রঙ্গন (২৪) গুরুতর আহত হয়।
তিনি আরও জানান, বুধবার ছিল তূর্যের বড় ভাইয়ের বিয়ে। এজন্য মঙ্গলবার রাতে আত্মীয় স্বজনের বাড়িতে যাচ্ছিলো। ফারদিন খান ওরফে রঙ্গনকে আহত অবস্থায় অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে বুধবার ভোর সোয়া ৪টার দিকে রাজধানীর আলুবাজার এলাকায় একটি কাভার্ডভ্যান থেকে শ্রমিকরা মালামাল নামাচ্ছিল। এসময় একটি মাটিবোঝাই ট্রাক রাস্তায় দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানের হেল্পার আব্দুর রহমানকে (৪০) ধাক্কা দেয়। এতে গুরুতর আহত অবস্থায় রহমানকে ঢাকা মেডিকেল হাসপাতালে নেয়া হলে ভোর সাড়ে ৫টার দিকে তাকে মৃত ঘোষণা করা হয়। নিহত আব্দুর রহমান গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার ইব্রাহীম মন্ডলের ছেলে। তিনি টঙ্গী এলাকায় থাকতেন।
অপর দিকে, আমিনবাজার ভাঙ্গা ব্রিজের কাছে কাঁচামাল বোঝাই একটি পিকআপ ভ্যান রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে চালক মইনুদ্দিন (৩০) গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে ঢামেকে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ময়নুদ্দিন নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার মৃত আব্দুল মজিদের ছেলে।
এছাড়া আজ বুধবার দুপুর ১টার দিকে বনানীর লেকে পড়ে নিখোঁজ হওয়া সোহাগের (১৬) মরদেহ উদ্ধার করেছে সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিসের সদস্যরা। ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার কামরুল হাসান আজ বুধবার বাসসকে জানান, দু’দিন ধরে অভিযান পরিচালনার পর সবশেষে কিশোর সোহাগের মরদেহ উদ্ধার করা হয়। সোমবার রাত ১১টার দিকে সোহাগ বনানীর লেকে পড়ে নিখোঁজ হয় ।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৮৪২/কেকে