বাসস দেশ-১৪ : নবগঠিত ৫টি ইউনিটের পতাকা উত্তোলন করলেন সেনাবাহিনী প্রধান

146

বাসস দেশ-১৪
সেনাবাহিনী প্রধান-পতাকা উত্তোলন
নবগঠিত ৫টি ইউনিটের পতাকা উত্তোলন করলেন সেনাবাহিনী প্রধান
ঢাকা, ৬ মাচর্, ২০১৯ (বাসস) : সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ আজ সিলেট সেনানিবাসে ১৭ পদাতিক ডিভিশনের অধীনস্থ নবগঠিত ৫টি ইউনিটের পতাকা উত্তোলন করেছেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব ইউনিটের পতাকা উত্তোলন করেন তিনি।
পতাকা উত্তোলনের মধ্য দিয়ে নবগঠিত সিলেট সেনানিবাসকে পূর্ণাঙ্গ সেনানিবাস হিসেবে প্রতিষ্ঠার আরেক ধাপ এগিয়ে নেয়া হলো।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
ইউনিটগুলো হচ্ছে, ১৬১ ফিল্ড ওয়ার্কশপ কোম্পানি, ৪২ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট, ৬৫ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট, ১২৬ ব্রিগেড সিগন্যাল কোম্পানি এবং স্ট্যাটিক সিগন্যাল কোম্পানি।
সেনাবাহিনী প্রধান অনুষ্ঠানস্থলে পৌঁছালে ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম শামিম উজ জামান তাঁকে অভ্যর্থনা জানান। এরপর প্যারেড কমান্ডার মেজর মোহাম্মদ আখনুক বিল্লাহ এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকষ দল কুচকাওয়াজ প্রদর্শন করে এবং সেনাবাহিনী প্রধান’কে সালাম প্রদান করে।
অনুষ্ঠানে সেনাসদস্যের উদ্দেশ্যে সেনাবাহিনী প্রধান বলেন, সবাইকে ঊর্ধ্বতন নেতৃত্বের প্রতি আস্থা, পারস্পরিক বিশ¡াস, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ বজায় রেখে প্রশিক্ষণের মাধ্যমে সুশৃংখল, দক্ষ ও যোগ্য সেনাসদস্য হিসেবে দায়িত্ব পালন করতে হবে।
সেই সাথে পেশাদারিত্বের কাক্সিক্ষত মান অর্জনের মাধ্যমে আভ্যন্তরীন ও বাহ্যিক যে কোন হুমকি মোকাবেলায় সদা প্রস্তুত থাকার নির্দেশ প্রদান করেন সেনা প্রধান।
১৭ পদাতিক ডিভিশনের ৫টি নবগঠিত ইউনিটের নবযাত্রার মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর উন্নয়ন রূপকল্প ফোর্সেস গোল-২০৩০ এর বাস্তবায়নের পথে আরেকটি মাইলফলক সংযোজিত হলো। অনুষ্ঠানে উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাসহ সিলেট সেনানিবাসের সব পদবীর সদস্য উপস্থিত ছিলেন।
বাসস/আইএসপিআর/এফএইচ/১৬৫৫/-কেকে