ইন্ডাস্ট্রিগুলোতে পাটপণ্য ব্যবহার নিশ্চিত করা প্রয়োজন

277

হবিগঞ্জ, ৬ মার্চ, ২০১৯ (বাসস) : প্রায় হারিয়ে যেতে বসেছিল বাংলাদেশের সোনালী আঁশ পাট শিল্প। সরকার নানা উদ্যোগের মাধ্যমে ধরে রাখার চেষ্টা করছে এ ঐতিহ্যকে। তবে এর সম্প্রসারণে সকলের আন্তরিকতা থাকতে হবে। বিশেষ করে ইন্ডাস্ট্রিগুলোতে পাটজাত পণ্য ব্যবহার নিশ্চিত করা প্রয়োজন।
বুধবার সকালে জাতীয় পাট দিবস উপলক্ষে হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে পাট অধিদপ্তর ও জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।
বক্তারা আরো বলেন, পাটশিল্পের উন্নতির স্বার্থে পাটজাত পণ্য বাজারজাতকরণ সহজ করে তুলতে হবে। এছাড়া পাটপণ্যের মূল্য হ্রাস করে সাধারণ মানুষকে এর প্রতি আগ্রহী করা দরকার। তাহলেই ফিরে পাওয়া যাবে পাট শিল্পের সোনালী অতীত।
আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তৃতা করেন হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. সফিউল আলম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল, অতিরিক্ত পুলিশ সুপার ফজলুল হক, পাট উন্নয়ন কর্মকর্তা আব্দুর রহিম সিদ্দিকী, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট রুহুল হাসান শরীফ, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, সাংবাদিক মো. নূরুল হক কবির, হবিগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি সামছুল হুদা ও শংকর পাল। এর আগে একটি র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।