দুই মাসের জন্য মাঠের বাইরে এ্যালেক্সিস সানচেজ!

338

লন্ডন, ৫ মার্চ ২০১৯ (বাসস) : হাঁটুর ইনজুরির কারণে অন্তত একমাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড এ্যালেক্সিস সানচেজকে। তবে এই সময় দুই মাস পর্যন্ত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
শনিবার সাউদাম্পটনের বিপক্ষে প্রিমিয়ার লিগে ৩-২ গোলের জয়ের ম্যাচটিতে এই চিলিয়ান ফরোয়ার্ড হাঁটুর লিগামেন্ট ইনজুরিতে আক্রান্ত হন। সেইন্ট ডিফেন্ডার ইয়ান বেডনারেকের চ্যালেঞ্জের মুখে ইনজুরিতে পড়ে ৫২ মিনিটে মাঠ ছাড়তে বাধ্য হন সানচেজ। প্রাথমিক স্ক্যানে ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ডের ইনজুরির মাত্রা নির্ণয় করে এক মাসের বিশ্রামের পরামর্শ দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে বুধবার শেষ ১৬’র দ্বিতীয় লেগের লড়াইয়ে খেলতে পারবেন না সানচেজ। এছাড়া রোববার আর্সেনাল সফরেও তাকে মাঠের বাইরে থাকতে হবে।
এদিকে আশঙ্কা করা হচ্ছে ইনজুরির মাত্রা আরো গুরুতর হলে হয়তোবা মাস দুয়েকেও তাকে বিশ্রামে থাকতে হতে পারে। এতে করে এই মৌসুমে ইউনাইটেডের হয়ে তার আর মাঠে নামা হবে না। আগামী ৪ মে হাডার্সফিল্ডের বিপক্ষে প্রিমিয়ার লিগের ম্যাচ খেলার পর ১২ মে মৌসুমের শেষ ম্যাচে ওল্ড ট্র্যাফোর্ডে কার্ডিফকে আতিথ্য দিবে ইউনাইটেড। আগামী ১৮ মে এফএ কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে।
অন্তর্বর্তীকালীন কোচ ওলে গানার সুলশার ইতোমধ্যেই বেশ কয়েকটি ইনজুরি নিয়ে বেশ সমস্যায় রয়েছেন। সানচেজের অনুপস্থিতিতে প্যারিসে সুলশারকে হয়তবা ১০জন সিনিয়র খেলোয়াড় ছাড়াই মাঠে নামতে হবে। সানচেজের আগে এ্যান্ডার হেরেরা, নেমাঞ্জা মাটিচ, জেসি লিনগার্ড, হুয়ান মাতা, এন্থনি মার্টিয়াল, মাত্তেও ডারমেইন, ফিল জোনস ও এন্টোনিও ভ্যালেন্সিয়া ইনজুরির কারণে অনুপস্থিত রয়েছেন। ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম লেগে ২-০ গোলের পরাজয়ের ম্যাচটিতে পল পগবা হলুদ কার্ড পাওয়ায় পরের লেগে খেলতে পারবেন না।
এদিকে চিলি বস রেইনাল্ডো রুয়েডা জানিয়েছেন সানচেজের বর্তমান ফর্ম নিয়ে তিনি দারুণ চিন্তিত। এবারের মৌসুমে আর্সেনালের এই সাবেক ফরোয়ার্ড লিগে মাত্র এক গোল করেছেন। রুয়েডা বলেন, ‘এটা সত্যিকার অর্থেই চিন্তার বিষয়। তবে এই ধরনের পরিস্থিতি ফুটবলে হতে পারে। আশা করছি যথাসময়ে সে সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবে।’
আগামী ২৩ মার্চ সান দিয়েগোতে চিলি মেক্সিকোর মোকাবেলা করবে। এর চারদিন পর হাউস্টোনে যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে চিলি। দু’টি ম্যাচেই সানচেজকে নিয়ে অন্য ধরনের পরিকল্পনা ছিল রুয়েডার।