বাসস ক্রীড়া-১ : ইতালির সাথে ড্র করলো নেদারল্যান্ড

244

বাসস ক্রীড়া-১
ফুটবল-বিশ্বকাপ
ইতালির সাথে ড্র করলো নেদারল্যান্ড
তুরিন, ৫ জুন ২০১৮ (বাসস) : ম্যাচ শেষের মাত্র দুই মিনিট আগে ন্যাথান আকের গোলে ইতালির সাথে শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছে নেদারল্যান্ড। বিশ্বের অন্যতম সেরা দুই দল হিসেবে নেদারল্যান্ড ও ইতালি এবারের রাশিয়া বিশ্বকাপে খেলতে ব্যর্থ হয়েছে। তুরিনে অনুষ্ঠিত ম্যাচটিতে সিমোনে জাজার গোলে ৬৭ মিনিটে এগিয়ে গিয়েছিল স্বাগতিক ইতালি।
ডানদিক থেকে ফেডেরিকো চিয়েসার পাসে জাজা স্বাগতিকদের এগিয়ে দিয়েছিলেন। প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করার পরে এই গোলটি ইতালিয়ানদের প্রাপ্য ছিল। পরিশ্রান্ত ডাচ অধিনায়ক ভার্জিল ভ্যান জিককে কাটিয়ে পোস্টের খুব কাছ থেকে বল জালে জড়াতে ভুল করেননি জাজা। কিন্তু এর দুই মিনিট পরে দ্বিতীয় হলুদ কার্ডের কারনে মাঠ ত্যাগে বাধ্য হন ইতালিয়ান ডিফেন্ডার ডোমেনিকো ক্রিসসিটো। ফলে বাকি সময়টা ১০জনকে নিয়েই খেলতে হয়েছে ইতালিকে। আর এই সুযোগটাই কাজে লাগিয়েছে ডাচরা। ৮৮ মিনিটে শক্তিশালী এক হেডে সমতা ফেরান বদলী খেলোয়াড় আকে। ম্যাচের শেষ বাঁশি বাজার আগে প্রায় একই ধরনের একটি প্রচেষ্টা আকে নষ্ট না করলে নেদারল্যান্ড হয়ত জয় নিয়েই বাড়ি ফিরতে পারতো।
দুটি দলই নতুন কোচের অধীনে নিজেদের পুনরায় ফিরিয়ে আনার প্রয়াসে কাজ করে যাচ্ছে। ইতালির হয়ে রবার্তো মানচিনি ও নেদারল্যান্ডের হয়ে রোনাল্ড কোম্যান এই প্রচেষ্টায় তাদেরকে সহযোগিতা করছেন।
বাসস/নীহা/১৩১০/স্বব