বাসস ক্রীড়া-১৮ : প্রিমিয়ার লিগ টি-২০ প্রথম আসরের চ্যাম্পিয়ন শেখ জামাল

580

বাসস ক্রীড়া-১৮
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
প্রিমিয়ার লিগ টি-২০ প্রথম আসরের চ্যাম্পিয়ন শেখ জামাল
ঢাকা, ৪ মার্চ, ২০১৯ (বাসস) : ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রথম টি-২০ আসরে চ্যাম্পিয়ন হলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আজ টুর্নামেন্টের ফাইনালে শেখ জামাল ২৪ রানে হারিয়েছে প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাবকে। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৭ রান করে শেখ জামাল। জবাবে ২০ ওভারে ৮ উইকেটে ১৩৩ রান পর্যন্ত করতে পারে প্রাইম দোলেশ্বর।
মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হওয়া ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। দুই ওপেনার ফারদিন হাসান ও ইমতিয়াজ হাসান ৪৭ বল মোকাবেলায় ৬২ রানের সূচনা এনে দেন। ফারদিন ২০ বলে ১৮ রানে থামলে প্রথম উইকেট হারায় শেখ জামাল। এরপর মিডল-অর্ডারের হাসানুজ্জামান ৪ ও নাসির হোসেন ৫ রান করে বিদায় নেন। এতে ৭৬ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে শেখ জামাল।
কিন্তু ওপেনার ইমতিয়াজ ৪৪ বলে ৫৬ রানের ইনিংস খেলে দলকে পরবর্তীতে চাপমুক্ত করেন। ৪টি চার ও ২টি ছক্কায় নিজের ইনিংসটি সাজিয়ে আরাফাত সানির বলে বোল্ড আউট হন আউট হন ইমতিয়াজ। তবে পরের দিনে অধিনায়ক নুরুল হাসান ও তানবীর হায়দারের দু’টি ঝড়ো গতির ইনিংসে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৭ রানের পুঁিজ পায় শেখ জামাল। নুরুল ৩টি চারে ২৭ বলে ৩৩ রান করে আউট হন। ৪টি চার ও ১টি ছক্কায় ১৫ বলে ঝড়ো ৩১ রান করেন তানবীর। প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাবের ফরহাদ রেজা ৩২ রানে ৩ উইকেট নেন।
জবাবে ১৫৮ রানের জয়ের লক্ষ্যে উড়ন্ত সূচনা করে প্রাইম দোলেশ্বর। ৯ ওভারে ৬২ রান যোগ করেন দলের দুই ওপেনার সাইফ হাসান ও মোহাম্মদ আরাফাত। জুটিতে ২৬ রান করে আউট হন সাইফ। তার বিদায়ের পর মিনি ধস নামে প্রাইম দোলেশ্বরের ইনিংসে। ৮৮ রানের মধ্যে আরও ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে তারা।
এসময় মার্শাল আইয়ুব ৩, ফরহাদ হোসেন ৬, মাহমুদুল হাসান ৩ ও সৈকত আলী ২ রান করে আউট হন। তবে শেষ দিকে এক প্রান্ত আগলে ঝড়ো ব্যাটিং-এ দলের জয়ের আশা ধরে রেখেছিলেন দলের অধিনায়ক ফরহাদ রেজা। কিন্তু তার ২০ বলে ৪৫ রানেও হার এড়াতে পারেনি প্রাইম দোলেশ্বর। ফরহাদ নিজের ইনিংসে ২টি চার ও ৫টি ছক্কা মারেন। শেষ পর্যন্ত প্রাইম দোলেশ্বর ২০ ওভারে ৮ উইকেটে ১৩৩ রান করে। শেখ জামালের শহিদুল ইসলাম ১৯ রানে ৪ উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন শেখ জামালের ইমতিয়াজ। টুর্নামেন্ট সেরা হন প্রাইম দোলেশ্বরের ফরহাদ রেজা।
বাসস/এএসজি/এএমটি/২১৫৫/স্বব