আগের মৌসুমের তুলনায় ‘অনেক বেশি ভাল’ ম্যানসিটি : গার্দিওলা

333

লন্ডন, ৪ মার্চ ২০১৯ (বাসস/এএফপি): রেকর্ড গড়ে গত মৌসুম কাটালেও ম্যানচেস্টার সিটির বর্তমান দলটি অপেক্ষাকৃত বেশি ভাল বলে মন্তব্য করেছেন ক্লাবের প্রধান কোচ পেপ গার্দিওলা। এমনকি এবার লিভারপুলের সঙ্গে পাল্লা দিয়ে বার বার হেরে যাবার পরও তা নিয়ে অখুশি নন তিনি।
গত শনিবার সিটি ১-০ গোলে বোর্নমাউথের বিপক্ষে জয় পেলেও গতকাল রোববার আরেক লীগ ম্যাচে তাদের শিরোপা প্রতিদ্বন্দ্বী জার্গেন ক্লপের রেডরা ড্র করে পয়েন্ট খুইয়েছে নগর প্রতিপক্ষ এভারটনের সঙ্গে। ফলে শিরোপা অক্ষুন্ন রাখার পথে এখন ফেভারিট হিসেবেই ধরা হচ্ছে সিটিকে।
গার্দিওলা বলেন, ‘আমরা যেভাবে খেলছি তা অবশ্যই আগের মৌসুমের চেয়ে অনেক বেশী ভাল। সবাই আমাদের করণীয় সম্পর্কে জানে। সবাই একে অন্যের সহায়তা করছে। যখন এমনটি ঘটে তখন প্রতিদ্বন্দ্বিতায় হারি বা জিতি, তাতে আমাদের আক্ষেপ থাকে না।
আমি আমাদের সমাজ সম্পর্কে জানি। প্রথম পক্ষ জমা করে আর দ্বিতীয় পক্ষ হারায়। কিন্তু আমার খেলোয়াড়দের সম্পর্কে এমনটি ভাবাই যায় না। এটি অসম্ভব।’
২০১৭-১৮ মৌসুমে চ্যাম্পিয়ন হবার সময় অনন্য রেকর্ডও গড়েছে সিটি। এ সময় ১০০ পয়েন্ট সংগ্রহের পাশাপাশি দলটি গোল করেছিল ১০৬টি।
তবে এবারের আসরে এই পর্যায়ে এসে সে রকম আধিপত্য প্রতিষ্ঠা করতে পারেনি সিটিজেনরা। বোর্নমাউথের বিপক্ষে জয়টি তাদের টানা পঞ্চম জয়। মাঠের নিয়ন্ত্রণে ৮২ শতাংশ প্রতিষ্ঠা করার পরও মাত্র একগোলে বোর্নমাউথকে হারাতে পেরেছে গার্দিওলার শিষ্যরা।
তারপরও এবারের মৌসুমে তাদের অবস্থান উল্লেখযোগ্য বলে মন্তব্য করেছেন গার্দিওলা। কারণ লীগ কাপে সফলতার পর এখন এফএ কাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে ম্যানসিটি। লিভারপুলের চেয়ে তাদের সুচিতেও রয়েছে বেশি ব্যস্ততা। কাতালান কোচ বলেন, ‘আমরা অবশ্যই প্রিমিয়ার লীগের শিরোপা জিততে চাই। আমার মতে প্রতিটি দিনেই ছেলেরা প্রমাণ করছে তারা জয় চায়। তবে লিভারপুলের চেয়ে আমাদেরকে ৯ থেকে ১০টি বেশি ম্যাচ খেলতে হচ্ছে। যে কারণে সব প্রতিযোগিতায় মিলে আমাদের পায়ের উপর বেশি ধকল যাচ্ছে। তারপরও আমরা সুনির্দিষ্ট লক্ষ্যপথে রয়েছি। যে কারণে আমি খুশি। আগের মৌসুমের অবস্থানের কারণে আমি আগে থেকেই দলকে সে ভাবে প্রস্তুত করেছি।’