বাসস সংসদ-৩ : সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গৃহীত

359

বাসস সংসদ-৩
প্রস্তাব-শোক
সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গৃহীত
সংসদ ভবন, ৫ জুন, ২০১৮ (বাসস) : দশম জাতীয় সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ, কে, এম মাঈদুল ইসলামসহ সাবেক দুইজন মন্ত্রী, একজন প্রতিমন্ত্রী, একজন হুইপ ও ৪জন সাবেক সংসদ সদস্যের মৃত্যুতে আজ সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদে এ শোক প্রস্তাব উত্থাপন করেন।
যাদের নামে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে তারা হলেন, সাবেক সংসদ সদস্য ও মন্ত্রী এম শামসুল ইসলাম, সাবেক সংসদ সদস্য ও মন্ত্রী মাহমুদুর রহমান, সাবেক সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী এবিএম শাহজাহান, সাবেক হুইপ আলহাজ সৈয়দ ওয়াহিদুল আলম, সাবেক সংসদ সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ সাহাবুদ্দিন, সাবেক সংসদ সদস্য খন্দকার মু. খুররম, সাবেক সংসদ সদস্য বেগম আমিনা বারী, সাবেক সংসদ সদস্য চমন আরা বেগম ও সংসদ সচিবালয়ের সহকারী গ্রন্থাগারিক মো. ইকবাল।
এছাড়া কবি বেলাল চৌধুরী, বিচারপতি আমিরুল কবীর চৌধুরী, ভাষা সংগ্রামী জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলাম, ভাষা সৈনিক চান্দু মিয়া, বীর প্রতীক হামিদুল হক, মুক্তিযুদ্ধের সংগঠক ও মুজিব নগর সরকারের অর্থনৈতিক উপদেষ্টা আবুল খায়ের চৌধুরীর মৃত্যুতেও গভীর শোক প্রকাশ করা হয়েছে।
সম্প্রতি আলজেরিয়া ও কিউবায় বিমান বিধ্বস্তে এবং দেশ-বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় নিহতদের স্মরণেও সংসদের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়।
শোক প্রস্তাবে মৃত্যুবরণকারী সকলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।
পরে মৃত্যুবরণকারীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও তাদের আত্মার শান্তি এবং মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সরকারি দলের সদস্য বজলুল হক হারুন।
বাসস/এমআর/১২৪৫/বেউ/-আসচৌ