বাসস দেশ-২৫ : জঙ্গীবাদের বিরুদ্ধে তরুণদের রুখে দাঁড়াতে হবে : সেমিনারে বক্তারা

146

বাসস দেশ-২৫
বিইউবিটি-সেমিনার
জঙ্গীবাদের বিরুদ্ধে তরুণদের রুখে দাঁড়াতে হবে : সেমিনারে বক্তারা
ঢাকা,৪ মার্চ, ২০১৯ (বাসস) : রাজধানীতে আয়োজিত এক সেমিনারে বক্তারা সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে তরুণদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন।
আজ সোমবার মহানগরীর মিরপুর রূপনগরস্থ বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজির (বিইউবিটি) স্থায়ী ক্যাম্পাসের ইন্টারন্যাশনাল কনফারেন্স হলে ‘জাগো তারুণ্য রুখো জঙ্গিবাদ’ শীর্ষক এক সেমিনারে তারা এ আহবান জানান। সুচিন্তা ফাউন্ডেশন এ সেমিনারের আয়োজন করে।
সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু,চিত্রনায়ক রিয়াজ আহমেদ ও বিইউবিটি ট্রাস্টের সভাপতি প্রফেসর ড. সফিক আহমেদ সিদ্দিক এ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এই সেমিনারে সভাপতিত্ব করেন ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজির উপাচার্য প্রফেসর মো. আবু সালেহ।
‘ধর্ম যার-যার, রাষ্ট্র সবার’ এ মূল মন্ত্র উচ্চারণ করে বক্তারা বলেন, ‘কিছু মানুষ ইসলামের অপব্যাখ্যা করে আমাদের পথভ্রষ্ট করার চেষ্টা করে। তাদের থেকে সাবধান থাকতে হবে।’
তারা উল্লেখ করেন, জঙ্গিরা বিশ্ব জুড়ে ইসলাম ও মুসলমানদের নিরাপত্তা বিঘিœত করার অপচেষ্টা করছে। পবিত্র কুরআনে বলা হয়েছে,ইসলাম ধর্মে জঙ্গিবাদের কোন স্থান নেই। কিন্তু উগ্রবাদীরা সত্যিকার ইসলামের কথা বলে না।
বক্তারা বলেন,‘কেউ একবার জঙ্গিবাদে জড়িয়ে পড়লে তার আর ফিরে আসা সহজ হয় না। তাই তারুণ্যের শক্তি দিয়ে জঙ্গিবাদকে রুখে দিতে হবে। ’
নজরুল ইসলাম বাবু এমপি জঙ্গীদের সমাজ থেকে বিচ্ছিন্ন প্রাণী হিসেবে আখ্যায়িত করে বলেন,‘জঙ্গীরা মিথ্যা দিয়ে আধিপত্য বিস্তার করে। কারণ তারা বহুরূপী’।
বিইউবিটি’র ট্রেজারার, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, পরিচালকবৃন্দ, জয়েন্ট রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানগণ ও প্রক্টরসহ শিক্ষার্থীরা সেমিনারে উপস্থিত ছিলেন।
বাসস/সবি/জেডআরএম/১৯৩৫/কেকে