বাসস দেশ-২১ : এখন বাংলাদেশ উদীয়মান অর্থনীতির দেশ : ভারতীয় প্রতিনিধি দল

155

বাসস দেশ-২১
বিডা-প্রতিনিধি দল-সাক্ষাৎ
এখন বাংলাদেশ উদীয়মান অর্থনীতির দেশ : ভারতীয় প্রতিনিধি দল
ঢাকা, ৪ মার্চ, ২০১৯ (বাসস) : এখন বাংলাদেশ উদীয়মান অর্থনীতির দেশ বলে জানিয়েছেন সোসাইটি অব ইন্ডিয়ান অটোমোবাইল ম্যানুফেকচারার্সের প্রতিনিধি সুগাত সেন।
তিনি বলেন, মোটরকার ও বাস তৈরির জন্য ভারতের প্রথম গন্তব্য বাংলাদেশ। বাংলাদেশে অটোমোবাইল বা অটোমোবাইল যন্ত্রাংশ তৈরি করে তা বিশ্ববাজারে বিক্রির পাশাপাশি ভারতেও বিক্রির সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি।
সোসাইটি অব ইন্ডিয়ান অটোমোবাইল ম্যানুফেকচারার্সের প্রতিনিধি দল আজ বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)-এর নির্বাহী চেয়ারম্যান কাজী মোঃ আমিনুল ইসলামের সাথে তার কর্যালয়ে দেখা করতে গিয়ে এ কথা বলেন।
এ সময় বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী আমিনুল ইসলাম বলেন, আমাদের অর্থনীতি সম্প্রসারিত হচ্ছে। গত দশ বছরে বাংলাদেশের জিডিপি দ্বিগুণ হয়েছে। মেগা প্রজেক্ট হাতে নেয়া হয়েছে। বিদ্যুৎ জ্বালানি ক্ষেত্রে অভূতপূর্ব উন্নতি হয়েছে। রেমিট্যান্স অনেক স্থিতিশীল। তাই বাংলাদেশে বিনিয়োগ অবশ্যই লাভজনক।
তিনি বলেন, মধ্যম ও উচ্চ আয়ের দেশ হওয়ার জন্য আমাদের হাই ভ্যালু অ্যাক্টিভিটির সাথে সাথে গতিশীল যানবাহনের দরকার হবে। এর জন্য স্থানীয় অটোমোবাইল তৈরির কারখানার বিকল্প নেই বলেও জানান তিনি।
বাসস/সবি/এফএইচ/১৯২০/কেকে