বাসস ক্রীড়া-২৩ : ২০২২ এশিয়ান গেমসে থাকছে ক্রিকেট

192

বাসস ক্রীড়া-২৩
এশিয়া-ক্রিকেট
২০২২ এশিয়ান গেমসে থাকছে ক্রিকেট
ব্যাংকক, ৩ মার্চ, ২০১৯ (বাসস) : এশিয়ান গেমসে আবারো ফিরছে ক্রিকেট। চীনের হ্যাঝুতে অনুষ্ঠিতব্য ২০২২ এশিয়ান গেমসে ক্রিকেট অন্তর্ভুক্ত করেছে অলিম্পিক কাউন্সিল অব এশিয়া (ওসিএ)। আজ রোববার ব্যাংককে অনুষ্ঠিত ওসিএ’র সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়োকে(পিটিআই) ওসিএ ভাইস প্রেসিডেন্ট রনধির সিং বলেন, ‘২০২২ হ্যাংঝু গেমসের সূচিতে ক্রিকেট অন্তর্ভুক্ত করা হয়েছে।’
এর আগে ২০১০ এবং ২০১৪ এশিয়ান গেমসে ক্রিকেট অন্তর্ভুক্ত ছিল। কিন্তু ব্যস্ত সূচির কারণে উভয় আসর থেকেই নাম প্রত্যাহার করে ক্রিকেটের পরাশক্তি ভারত। এরপর ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত ২০১৮ গেমস থেকে বাদ দেয়া হয় ক্রিকেট।
২০১০ ও ২০১৪ সালে যথাক্রমে গুয়ানজু এবং ইনচনে অনুষ্ঠিত গেমসের ন্যায় ২০২২ আসরেও খেলা হবে টি-২০ ফর্মেটে।
যেহেতু এ মেগা ইভেন্টের এখনো অনেক সময় বাকি আছে, তাই ভারতীয় দলের অংশগ্রহণের জন্য বিসিসিআই যথেষ্ট সময় পাচ্ছে।
বিসিসিআইর এক কর্মকর্তা পিটিআইকে বলেন, ‘২০২২ এশিয়ান গেমসের এখনো অনেক সময় বাকি। এ সময়ের মধ্যে আমরা বিষয়টি নিয়ে আলোচনা করবো এবং সিদ্ধান্ত নেব।
রনধির সিং গত মাসে হ্যাংঝু পরিদর্শনের পর ভেন্যু হিসেবে পছন্দ করার পরই ২০২২ এশিয়ান গেমসে ক্রিকেট থাকবে বলে ধারণা করা হচ্ছিল।
শ্রীলংকা ও পাকিস্তান ২০১৪ আসরে যথাক্রমে পুরুষ ও মহিলা বিভাগের শিরোপা জয় করে। ২০১০ গেমসে পুরুষ বিভাগে বাংলাদেশ এবং পাকিস্তান মহিলা বিভাগের শিরোপা জিতেছিল।
বাসস/স্বব/২০০০/এমএইচসি