বাসস ক্রীড়া-২০ : কেইসেডো ও ইমোবিলের গোলে রোম ডার্বিতে ল্যাৎসির জয়

96

বাসস ক্রীড়া-২০
ফুটবল-ইতালী-সিরি এ
কেইসেডো ও ইমোবিলের গোলে রোম ডার্বিতে ল্যাৎসির জয়
মিলান, ৩ মার্চ ২০১৯ (বাসস/এএফপি) : ফেলিপ কেইসেডো ও চিরো ইমোবিলের গোলে রোম ডার্বিতে রোমার বিপক্ষে জয় পেয়েছে ল্যাৎসিও। ইতালীর রাজধানীর শনিবার রাতের এ ডার্বিতে রোমাকে ৩-০ গোলে হারিয়ে ফের চ্যাম্পিয়ন্স লীগে খেলার স্বপ্ন দেখতে শুরু করেছে ল্যাৎসিও।
এদিন সিমোন ইনজাগির শিষ্যরা তাদের নগর প্রতিদ্বন্দ্বীর টানা আটটি লীগ ম্যাচে অপরাজয়ের ধারাটিও ভেঙ্গে দিয়েছে। এর ফলে পঞ্চম স্থানে থাকা ইসেবিও ডি ফ্রান্সিসের দলের চেয়ে মাত্র ৩ পয়েন্টে পিছিয়ে রয়েছে ল্যাৎসিও। হাতে রয়েছে বাড়তি একটি ম্যাচ।
স্তাদিও অলিম্পিকোতে অনুষ্ঠিত ম্যাচের এ জয়ে ল্যাৎসিও পৌঁছেছে তালিকার চতুর্থ স্থানে থাকা ইন্টার মিলানের সঙ্গে ছয় পয়েন্টের ব্যবধানে। তাদের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে তালিকার তৃতীয় স্থানে রয়েছে এসি মিলান।
খেলা শেষে কোচ ইনজাগি বলেন, ‘এই জয়টি আমাদের জন্য অনেক কিছু। যা সামনে এগিয়ে যাওয়ার পথে আমাদের অনুপ্রাণীত করবে। জয়টি প্রমাণ করেছে ল্যাৎসিও প্রত্যেক প্রতিপক্ষের জন্য হুমকি, তাদেরকে সমস্যায় ফেলার যোগ্যতা রাখে। আমরা শেষ মুহূর্ত পর্যন্ত চেষ্টা চালিয়ে যাব।’
ম্যাচের ১২ মিনিটে গোল করে ল্যাৎসিওকে এগিয়ে দেন ম্যানচেস্টার সিটির সাবেক স্ট্রাইকার কেইসেডো। জোয়াকুইন কোরেয়ার যোগান থেকে বল পেয়ে লক্ষ্য ভেদ করেন তিনি। বিরতির পর ৭৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ইমোবিল। বদলি হিসেবে মাঠে নামার আট মিনিটের মধ্যেই আসরে নিজের ১৬তম গোলটি করেছেন তিনি। শেষ বাঁশি বাজার এক মিনিট আগে মিডফিল্ডার ডানিলো ক্যাটালডির বাঁকানো শটে ৩-০ গোলের ব্যবধান রচনা করে ল্যাৎসিও।
এর আগে সাসাওলোকে ১-০ গোলে হারিয়ে সিরি এ লীগে তৃতীয় স্থান দখল করে এসি মিলান। ফলে নগর প্রতিপক্ষ ইন্টার মিলানের চেয়ে এক পয়েন্টের ব্যবধানে এগিয়ে যায় তারা।
বাসস/এএফপি/এমএইচসি/১৯১০/স্বব