কাল ফাইনালে মুখোমুখি শেখ জামাল-প্রাইম দোলেশ্বর

211

ঢাকা, ৩ মার্চ ২০১৯ (বাসস) : ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রথম টি-২০ আসরের ফাইনালে আগামীকাল মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাব। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হবে ম্যাচটি।
‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠে শেখ জামাল। গ্রুপ পর্বে উত্তরা স্পোটিং ক্লাব ও খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারায় তারা। উত্তরাকে বৃষ্টি আইনে ৪ রানে ও খেলাঘরকে ১১ রানে হারায় তারা।
এরপর টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে হারিয়ে ফাইনালে নাম লেখায় শেখ জামাল। সেমিফাইনাল ম্যাচে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৮১ রান করে শাইনপুকুর। জবাবে জিয়াউর রহমানের ২৯ বলে অপরাজিত ৭২ রানের বিধ্বংসী ইনিংসে ৫ উইকেটের দুর্দান্ত জয় পেয়ে ফাইনাল নিশ্চিত করে শেখ জামাল।
অন্য দিকে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েই শেষ চারের টিকিট পায় প্রাইম দোলেশ্বর। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ ক্রিড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) কাছে সুপার ওভারে হার মানে প্রাইম দোলেশ্বর। তবে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৬ উইকেটে হারিয়ে সেমিতে উঠে তারা।
টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে প্রাইম দোলেশ্বরের প্রতিপক্ষ ছিলো প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৭০ রান করে প্রাইম ব্যাংক। এই রান টপকাতে ১৯ দশমিক ৪ ওভার ও ৪ উইকেট খরচ করে প্রাইম দোলেশ্বর। অধিনায়ক ফরহাদ রেজার অলরাউন্ড নৈপুণ্যে ৬ উইকেটের জয়ে ফাইনালে উঠে প্রাইম দোলেশ্বর। বল হাতে ৫ উইকেট নেয়ার পাশাপাশি ৮ বলে ২০ রান করেন ফরহাদ।