বাসস দেশ-১৮ : সবার জন্য উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করতে প্রযুক্তির ব্যবহার আরো বৃদ্ধি করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

135

বাসস দেশ-১৮
জনপ্রশাসন প্রতিমন্ত্রী-সেমিনার
সবার জন্য উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করতে প্রযুক্তির ব্যবহার আরো বৃদ্ধি করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ঢাকা, ৩ মার্চ ২০১৯, (বাসস) : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সবার জন্য উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করতে প্রযুক্তির ব্যবহার আরো বৃদ্ধি করতে হবে।
তিনি আজ ঢাকায় মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজির বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট আয়োজিত ওয়ার্ল্ড বার্থ ডিফেক্টস ডে: সোশ্যাল এওয়ারনেস এন্ড প্রিভেনশন শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতাকালে একথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমোডর এম. মুনির হাসান।
ঢাকা সিএমএইচ’র পেডিয়াট্রিকস বিভাগের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল নুরুন নাহার ফাতেমা বেগম, ঢাকা মেডিক্যাল কলেজের নিওনেটাল সার্জারি বিভাগের প্রধান প্রফেসর ডা. আব্দুল হানিফ, শিশু বিশেষজ্ঞ কর্নেল আন্জুমান আরা বিউটি, ঢাকা শিশু হাসপাতালের নিওনেটোলজি বিভাগের সহযোগী অধ্যাপক প্রফেসর ডা. মাকসুদুর রহমান সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, চিকিৎসাক্ষেত্রে বাংলাদেশের উন্নতি গর্ব করার মত। সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে। জনগণকে উন্নত সেবা প্রদান করতে আধুনিক প্রযুক্তি ও যন্ত্রপাতির ব্যবহার আরো সম্প্রসারিত করা প্রয়োজন।
তিনি বলেন,এমআইএসটি’র বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট অত্যাধুনিক তথ্য-প্রযুক্তি জ্ঞানসম্পন্ন জনশক্তি তৈরির যে উদ্যোগ গ্রহণ করেছে তা সত্যিই প্রশংসনীয়। জনগণকে উন্নত স্বাস্থ্যসেবা প্রদান করে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চিকিৎসাক্ষেত্রে আরো দক্ষ জনশক্তি তৈরি করতে হবে ।
সেমিনার শেষে প্রতিমন্ত্রী একটি ‘জব ফেয়ার’ এর উদ্বোধন করেন এবং মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।
এছাড়াও ওয়ার্ল্ড বার্থ ডিফেক্টস ডে উপলক্ষ্যে এমআইএসটি’র বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট আয়োজিত একটি রালিতে অংশগ্রহণ করেন প্রতিমন্ত্রী ।
বাসস/সবি/এমএমবি/১৮৩৭/কেকে