বাসস প্রধানমন্ত্রী-৩ (লিড) : ওবায়দুল কাদেরকে হাসপাতালে দেখতে গেলেন প্রধানমন্ত্রী

119

বাসস প্রধানমন্ত্রী-৩ (লিড)
শেখ হাসিনা-কাদের
ওবায়দুল কাদেরকে হাসপাতালে দেখতে গেলেন প্রধানমন্ত্রী
ঢাকা, ৩ মার্চ, ২০১৯ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে যান।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক কর্মকর্তা বাসসকে জানান, এর আগে দুপুর সাড়ে ১২টায় রাজশাহী সেনানিবাসের শহীদ কর্নেল আনিস প্যারেড গ্রাউন্ডে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ৭ম, ৮ম, ৯ম এবং ১০ম বীর’র ন্যাশনাল স্ট্যান্ডার্ড (জাতীয় পতাকা) প্রদান অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রী।
আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেল ৩টা ৪০ মিনিটে রাজশাহী থেকে সরাসরি হেলিকপ্টার যোগে ঢাকায় পৌঁছেন। তিনি সরাসরি হেলিপ্যাড থেকে বিএসএমএমইউতে চিকিৎসাধীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেখতে ছুটে যান ।
উল্লেখ্য, ওবায়দুল কাদের হৃদরোগে আক্রান্ত হয়ে আজ সকালেই বিএসএমএমইউ’র প্রথমে আইসিইউতে ভর্তি হন। সেখান থেকে পরে তাঁকে সিসিইউতে স্থানান্তর করা হয়।
প্রধানমন্ত্রী প্রায় আধা ঘন্টারও বেশি সময় হাসপাতালে অবস্থান করে কর্তব্য পালনরত চিকিৎসকদের কাছ থেকে রোগীর স্বাস্থ্যের খোঁজ-খবর করেন।
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কণক কান্তি বড়–য়া এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
সড়ক পরিবহন ও সেতু বিভাগের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা আবু নাসের জানান, ভোরে ফজরের নামাজের পরে শ্বাসকষ্ট দেখা দিলে ওবায়দুল কাদেরকে সকাল সাড়ে ৮ টায় হাসপাতালে নিয়ে আসা হয়।
বিএসএমএমইউ উপাচার্য জানান, তাঁর হার্টে তিনটি ব্লকেজ ধরা পড়েছে।
বাসস/এএসজি-এসএইচ-এফএন/১৮১০/কেজিএ